1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪১ অপরাহ্ন

জেনে নিন ফিটনেস অ্যাপের খোঁজ

  • প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
  • ১১৯ বার দেখা হয়েছে

হাতে একটি স্মার্টফোন থাকা মানেই আপনি অনেকটা এগিয়ে। স্মার্টফোনের অন্যান্য অনেক কাজের পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে হরেক রকম অ্যাপ ব্যবহারেরও সুবিধা রয়েছে। কিছু অ্যাপ ব্যবহারের জন্য প্রয়োজন হয় আলাদা ফিটনেস ট্র্যাকার ব্যান্ড কিংবা স্মার্টওয়াচ। আবার কিছু অ্যাপ এসব ওয়্যারেবল ডিভাইসগুলো ছাড়াও ব্যবহার করা যায়। স্বাস্থ্য সচেতন পাঠকেরা জেনে নিন কিছু ফিটনেস অ্যাপের খোঁজ-

Fit

গুগল ফিট
টেক জায়ান্ট গুগলের ফিটনেস অ্যাপের নাম ‘গুগল ফিট’। এটি গুগল প্লে থেকে ডাউনলোড করা যাবে। এই অ্যাপে দৈনন্দিন হাটা-চলার হিসাব, ক্যালরি বার্ন, ওয়ার্ক-আউট প্রভৃতি সম্পর্কে তথ্য মিলবে। অ্যাপটি স্মার্টওয়াচ বা ব্যান্ড ছাড়া স্মার্টফোনের সেন্সর ও জিপিএসের মাধ্যমে কাজ করবে। গুগল প্লেতে ৩.৭ রেটিং প্রাপ্ত এই অ্যাপের ব্যবহারকারী ৫ কোটির বেশি।

Fit

রানট্যাস্টিক
অ্যাপটি ফোনের জিপিএস ও নেটওয়ার্ক অবস্থান ব্যবহার করে কাজ করে। যারা দৈনন্দিন ব্যায়াম করেন তাদের জন্য অ্যাপটি বেশ কাজের। অ্যাপটি হাঁটা, দৌড়ানো, সাইকেল চালানো প্রভৃতির হিসেব রাখে। চাইলে গ্রাফসহ বিস্তারিত রিপোর্ট জানা যাবে অ্যাপ থেকেই। এছাড়া ব্যায়াম সংক্রান্ত নির্দেশনাও মিলবে অ্যাপে থাকা ভয়েস অ্যাসিস্ট্যান্ট থেকে। অ্যাপটি গুগলের ওয়্যার অপারেটিং সিস্টেমে চলবে। অ্যাপটি স্মার্টওয়াচে ইন্সটল করলে বাড়তি কিছু সুবিধাও মিলবে।

Fit

হোম ওয়ার্কআউট
জিমে যাওয়া কিংবা বিশেষ কোনো জিমের উপকরণ ছাড়াই বাড়িতে ব্যায়াম করতে সহায়ক হবে অ্যাপটি। বাড়িতে ব্যায়াম অনুশীলনের ভিডিও এখানে পাওয়া যাবে। ভিডিওগুলো প্রশিক্ষকদের দ্বারা তৈরি বলে দাবী করেছেন এর নির্মাতারা। প্রয়োজন মোতাবেক ব্যায়ামের পরিকল্পনা এতে সেট করে নেয়া যাবে।

Fit

রান কিপার
কোন ধরনের ফিটনেস ব্যান্ড কিংবা স্মার্ট ঘড়ি ছাড়াই কেবলমাত্র ফোনের জিপিএস লোকেশন ব্যবহার করে দৈনিক হাঁটার আদ্যোপান্ত হিসাব রাখবে অ্যাপটি। অ্যাপটি পাওয়া যাবে এই ঠিকানায়। দৈনিক হাঁটার নির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেয়া যাবে কিংবা অ্যাপ থেকে দৈনিক ব্যায়ামের পরিকল্পনাও সেট করা যাবে।

ক্যালরি কাউন্টার
শরীর ভালো রাখতে নিয়মিত হাঁটাচলা কিংবা ব্যায়াম যেমন গুরুত্বপূর্ণ, দৈনন্দিন খাদ্যাভাস ও কম গুরুত্বপূর্ণ নয়। শরীরের গড়ন অনুযায়ী আমাদের নির্দিষ্ট ক্যালরি মানের খাবার গ্রহণ করা উচিৎ। এর কম বা বেশি হলে তা শরীরের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। এই অ্যাপ আমাদের খাবারে ক্যালরি কতো তার হিসেব রাখবে। অ্যাপটির তথ্যভান্ডারে ৬০ লক্ষাধিক খাবারের ক্যালরি মানের হিসেব রয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury