1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১২:৩০ অপরাহ্ন

রংপুর এক্সপ্রেসের তিনটি এসি বগি পুড়ে গেছে

  • প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
  • ১৫০ বার দেখা হয়েছে

উল্লাপাড়া সংবাদদাতা : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় রংপুর এক্সপ্রেস ট্রেনের বগিতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হলে ওই আগুন লাগে। এতে পুড়ে গেছে ট্রেনের শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) তিনটি বগি। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টা ২ মিনিটে ঢাকা-ঈশ্বরদী রেলপথের উল্লাপাড়া রেল স্টেশনের কাছে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেন দুর্ঘটনায় কেউ মারা না গেলেও ট্রেনের দুজন পরিচালকসহ আহত হন ২০ জন। এর মধ্যে ট্রেনচালকের অবস্থা গুরুতর। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশনের প্রবেশ মুখে দুর্ঘটনার শিকার হয়। স্টেশনে প্রবেশের সময় ট্রেনটি দুই নম্বর প্লাটফর্মে (মিটার গেজ) আসার কথা থাকলে এক নম্বর প্লাটফর্মে (ব্রড গেজে) চলে আসে। এ সময় ইঞ্জিনটি লাইন থেকে ২০ ফুট দূরে ছিঁটকে পড়ে যায়। এতে ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায়। এ সময় আরও সাতটি বগি লাইনচ্যুত হয়। সঙ্গে সঙ্গে তিনটি বগিতে আগুন ধরে।

এ বিষয়ে উল্লাপাড়া স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, লাইন ক্লিয়ার ছিল। কিন্তু ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার কারণে ঝাম্পিং করে প্রায় ২০ ফুট দূরে পড়ে ইঞ্জিনে আগুন ধরে যায়। ধারণা করা হচ্ছে, ট্রেনটির যান্ত্রিক ক্রুটির কারণে এ দুর্ঘটনা হতে পারে।

রংপুর এক্সপ্রেসে শীতাতপ নিয়ন্ত্রিত বগির যাত্রী ছিলেন মুক্তিযোদ্ধা আশরাফ আলী। তিনি বলেন, ‘উল্লাপাড়া স্টেশনের ফেস পয়েন্টের ঢোকার মুখে ট্রেনের ইঞ্জিন কয়েকবার কেপে ওঠে। এর পরপরই তার বগিটি দুই-তিনবার বড় ধরনের ঝাঁকুনি দিয়ে লাইন থেকে পড়ে যায়। পেছনের শীততাপ নিয়ন্ত্রিত বগিতে আগুন ধরে গেলে ঘটনাস্থলে উপস্থিত মানুষ শীততাপ নিয়ন্ত্রিত বগির জানালার গ্লাস ভেঙে আমাকে টেনে-হিঁচড়ে বের করেন।’

খবর পেয়ে দুর্ঘটনাস্থল পরিদর্শনে আসেন সিরাজগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রায়হানা ইসলাম, উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুজ্জামানসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। রেল দুর্ঘটনায় পশ্চিম রেলওয়ে পশ্চিমাঞ্চল কর্তৃপক্ষ পাকসী রেলের বিভাগীয় অফিসের ডিটিও আব্দুল্লাহ আল মামুনকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury