1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৯ অপরাহ্ন

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুক্রবার

  • প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
  • ১১৯ বার দেখা হয়েছে

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার (১৫ নভেম্বর)। শনিবার এ পরীক্ষা শেষ হবে। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন প্রার্থী এ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করার কথা রয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে এসব তথ্য জানা গেছে।

এনটিআরসিএ থেকে জানা যায়, শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল পর্যায়-২ ও স্কুল পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরদিন শনিবার (১৬ নভেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ড অনলাইনে দেয়া হয়েছে। প্রার্থীরা ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করে লিখিত পরীক্ষায় অংশ নিতে পারবেন। ডাউনলোড করা অ্যাডমিট কার্ডের প্রিন্ট কপি লিখিত পরীক্ষার সময় দেখাতে হবে। এছাড়া অ্যাডমিট কার্ডে লিখিত পরীক্ষা ভেন্যু উল্লেখ করা হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল পর্যায়-২ এ ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury