1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩০ পূর্বাহ্ন

হাসিনা দৌলা সভাপতি রাজীব সাধারণ সম্পাদক নির্বাচিত

  • প্রকাশ: শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
  • ১৩৫ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : সাভার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বাষিক সম্মেলন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এ সম্মেলনে সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদের প্রশাসক মিসেস হাসিনা দৌলাকে সভাপতি ও সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাদেরকে আগামী ৩ বছরের জন্য উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পালনের লক্ষ্যে নাম ঘোষনা করেন।

গতকাল শুক্রবার দুপুরে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ মাঠ আগত নেতাকর্মী ও সাধারণ জনগন দিয়ে কানায় কানায় ভরে উঠে। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি।

সাভার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

তিনি বলেন, বিএনপিতে নেতাকর্মীরা দিশেহারা। তাদের বড় বড় নেতা দিশেহারা হয়ে দল ত্যাগ করে চলে যাচ্ছেন। আর আওয়ামী লীগে শুদ্ধি অভিযান চলছে। টেন্ডারবাজ, চাঁদাবাজ, দুর্নীতিবাজরা আওয়ামী লীগের দুষিত রক্ত। যারা সন্ত্রাস করবে দুর্নীতি করবে আওয়ামী লীগে তাদের কোনো জায়গা নেই। জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে। শুদ্ধি অভিযান চলছে। এখন টেন্ডারবাজি, চাঁদাবাজি, মাদক ব্যবসা, জমি দখল চলছে না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু নেই, বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীনতা দিয়ে গেছে। শেখ হাসিনা আজকে আমাদের মুক্তি সংগ্রামের কান্ডারী। আওয়ামী লীগে কোনো অস্থিরতা নেই। আমরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত। একজন নেতার পেছনে আমরা ঐক্যবদ্ধভাবে আছি। তিনিই আমাদের একমাত্র অভিভাবক। আজকে আওয়ামী লীগ থেকে কেউ যেতে চাই না। বরং আমরাই দূষিত রক্তগুলোকে বের করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখন বিএনপির বড় বড় উইকেট পড়ে যাচ্ছে। বিএনপি আজকে পথ হারা পথিকের মতো দিশেহারা। বিএনপি নেতারাও আজকে বিএনপির সঙ্গে থাকতে চাই না। বিএনপির আজকে আর কোনো রাজনীতি নেই। আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, বিএনপি আজ বাংলাদেশ নালিশ পার্টি। নালিশ ছাড়া তাদের আর কোনো পুজি নেই। বিদেশিদের কাছে নালিশ করে, প্রেস ব্রিফিং করে নালিশ করে, এই তাদের সম্বল। আন্দোলনের ডাক দেয়, আষাঢ়ের তর্জন গর্জনের মতো হাক ডাক দেয়, জনগণ সাড়া দেয় না। এ আন্দোলনের কোনো মূল্য নাই।

অনুপ্রবেশকারী সবাই খারাপ লোক নয় উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, ক্লিন ইমেজের অন্য দলের লোকজনকেও আমরা দলে সদস্যপদ দেই। কিন্তু যারা খারাপ লোক, সন্ত্রাসী, চাঁদাবাজদেরকে নেতৃত্বে রাখা যাবে না। নেত্রীর কাছে তালিকা আছে। যদি কোনো কারণে কেউ ঢুকেও পড়ে শেষ পর্যন্ত টিকে থাকতে পারবে না। আমরা আদর্শের রাজনীতি করি। আমাদের ভুল ত্রুটি হতে পারে। কিন্তু আদর্শের শিকড় থেকে আমরা এক চুলও সরিনি, এক চুল সরবোও না।

পরে সেতুমন্ত্রী আগামী তিন বছরের জন্য সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে বর্তমান সভাপতি মিসেস হাসিনা দৌলা এবং সাধারণ সম্পাদক হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবের নাম ঘোষণা করেন।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব বেনজির আহমেদ, জেলা সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা পরিষদের প্রসাশক মাহাবুবুর রহমান, সাভার পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আবদুল গণি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ কবির, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন ,কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক আবু আহম্মেদ নাসিম পাভেল, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ চৌধুরী, ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির মোল্লা, ধামরাই উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা পনিরুজ্জামান তরুনসহ দলের জেলা ও বিভিন্ন উপজেলা পৌরসভা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ্ব।

সভায় বিশেষ অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, দলের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আমাদের দাওয়াত রক্ষা করেছেন। তিনি আমাদের সভায় প্রধান অতিথি হয়েছেন। কারন কোন উপজেলা শাখার সম্মেলনে তার অতিথি হওয়া এটাই প্রথম। প্রতিমন্ত্রী বলেন বাংলাদেশ আওয়ামী লীগ এশিয়ার একটি সমৃদ্ধশালী দল হিসেবে পরিচিতি লাভ করেছে। আমরা সকলে বঙ্গবন্ধুর সপ্ন বাস্তবায়নে কাজ করছি। ১৯৮১ সালে প্রবাস থেকে ফিরে দলের কান্ডারির দায়িত্ব পালনের দায়িত্ব নেন জননেত্রী শেখ হাসিনা। সমৃদ্ধশালী এ দলে তার বিকল্প নেই।

পানি সম্পদ উপমন্ত্রী এ কেএম এনামুল হক শামীম বলেন সাভারের প্রতি আমার অনেক ঋন রয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি করার সময়ে সাভারের প্রতিটি রাজনৈতিক নেতাকর্মী আমাকে সন্তানের মতো করে আগলে রেখেছেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, নেতাকর্মীদের দলের গঠনতন্ত্র ও ঘোষনা পত্র পড়তে হবে। প্রাচ্যুর্য ও আরম্বরপূর্ন জীবন যাপনে নেতাকর্মী কখনও অভ্যস্ত হতে পারে না। নেতাকর্মীগন হবেন জনগনের স্বার্থের জন্য। তিনি আরও বলেন, ধন সম্পদের পেছনে ঘুরলে জনগনের কাছে ফেরৎ যেতে হবে।

সাভার পৌরসভার মেয়র হাজী আবদুল গণি বলেন, সম্মেলনের মধ্য দিয়ে দলে উচ্ছ্বাস ও আনন্দের সঞ্চার হয়েছে। সুন্দরভাবে সম্পন্ন হওয়া সম্মেলনের মাধ্যমে কমিটিতে দলের ত্যাগী নেতা নির্বাচিত হবেন। ফলে দল হবে সুসংগঠিত।

 

বেলা সাড়ে ৩টায় আনুষ্ঠানিকভাবে সভা শুরু হয়। সভাস্থল কানায় কানায় পূর্ন হয়ে যায়। সভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত, পরে গীতা ও বাইবেল পাঠ করা হয়। ছাত্র ছাত্রীদের অংশ গ্রহনে জাতীয় সংগীত পরিবেশিত হয়। সম্মেলন উপলক্ষে দুপুর শুরু হতে না হতেই উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যান, দলীয় ও অংগ সংগঠনের ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকের নেতৃত্বে বাদক দলসহ খন্ড খন্ড মিছিল সাভার কলেজ প্রাঙ্গনে উপস্থিত হতে শুরু হয়। সন্ধ্যায় মাগরিব আযানের পূর্ব পর্যন্ত নেতাকর্মীগন সম্মেলন স্থানে মিছিল ও বাদ্য যন্ত্রসহ হাজির হতে থাকে। দুরবর্ত্তী ইউনিয়ন সমুহের নেতাকর্মীগন বাস ট্রাকযোগে সম্মেলনে উপস্থিত হন। ফলে দুপুরের পর থেকে ঢাকা-আরিচা মহাসড়কে থেমে থেমে যানযট লেগে ছিল।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury