1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:৫৫ অপরাহ্ন

ধামরাইয়ে বাইচাইল গ্রামে ১৪৪ ধারা অব্যাহত

  • প্রকাশ: সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯
  • ১৩১ বার দেখা হয়েছে
সংগৃহীত ছবি

ধামরাই প্রতিনিধি : ধামরাইয়ে গতকাল সোমবারও বাইচাইল গ্রামে ১৪৪ ধারা অব্যাহত ছিল। বাইচাইল ইনসাফ সমিতির খেলার মাঠে পুলিশী অবস্থান রয়েছে। রবিবার সাড়ে তিনটা থেকে শুরু হয়েছে ১৪৪ ধারা। এতে এলাকাবাসীর মধ্যে কোন পক্ষই সভা-সমাবেশ করতে পারেনি। এমনকি কয়েকজন একত্রে চলতেও পারছে না মাঠ সংলগ্ন এলাকায়।

এ বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, বাইচাইল এলাকায় শান্তি শৃঙ্খলা না ফেরা পর্যন্ত সেখানে পুলিশ মোতায়েন থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিউল হক বলেন, গতকাল সোমবার রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকার কথা থাকলেও গোয়েন্দা রিপোর্টের উপর ভিত্তি করে পরবর্তীতে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হবে।

প্রসঙ্গ ধামরাইয় উপজেলার বালিয়া ইউনিয়নের বাইচাইল গ্রামের ‘ইনসাফ’ সমিতির নামে ৫৮৪ শতাংশ জমি রয়েছে। এ জমিতে খেলার মাঠ, কয়েকটি পুকুর ও ঈদগা মাঠ রয়েছে। এসবের কর্তৃত্ব নিয়ে গ্রামবাসী দুটি গ্রুপে বিভক্ত হয়ে পড়ে প্রায় ৩৫ বছর আগে। দুটি গ্রুপে গত কয়েক বছরে কয়েকটি সংঘর্ষ ও প্রতিপক্ষের বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। এসব মামলায় এখনো অনেকে পলাতক রয়েছে। একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন তোতা মিয়া গং। অপরপক্ষের নেতৃত্ব দিচ্ছেন ডা. মোশফিকুর রহমান জাহাঙ্গীর ও মোতাহার হোসেন গং। তোতা মিয়া গং ইনসাফ সমিতির নতুন কমিটি গঠন করে। ওই রবিবার বিকেলে খেলার মাঠে সভা আহবান করে। এ নিয়ে দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। সংঘর্ষের আশঙ্কায় সকাল থেকে প্রায় অর্ধশত পুলিশ সেখানে অবস্থান নেয়।

এলাকাবাসীদের দাবি, স্থানীয় এমপি ও প্রশাসনের মধ্যস্থতায় হতে পারে দীর্ঘস্থায়ী আপোষ-মিমাংসা। তা না হলে যেকোন সময়ে ঘটতে পারে প্রাণহানীর মত ঘটনা।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury