1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৭ অপরাহ্ন

মিডিয়াকে দোষ দিয়ে ভালো খেলার সুযোগ নেই : মাশরাফি

  • প্রকাশ: বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
  • ১৬৫ বার দেখা হয়েছে

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজার সঙ্গে গণমাধ্যমকর্মীদের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। সাংবাদিকদের প্রশ্নবাণে জর্জরিত হয়েও কখনো তাকে মাথা গরম করতে দেখা যায় না। অনুশীলনের পর কিংবা অবসর সময়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আড্ডা দিতেও দেখা যায় তাকে। তবে বিশ্বকাপের পর দীর্ঘদিন সাংবাদিকদের এড়িয়ে গিয়েছেন তিনি। এই সম্পর্কিত এক প্রশ্নে মিডিয়াকে দোষ দিয়ে ভালো খেলার সুযোগ নেই বলে মন্তব্য করেন তিনি।

বঙ্গবন্ধু বিপিএলের মধ্য দিয়ে বিশ্বকাপের পর ১৫৯ দিনের বিরতি ভেঙে মাশরাফি মাঠে ফেরেন মাশরাফি। বিশ্বকাপ পরবর্তী শ্রীলঙ্কা সিরিজেও যাননি তিনি। এরপর অবশ্য বাংলাদেশ আর ওয়ানডে খেলেনি। টি-টোয়েন্টি ও টেস্ট ম্যাচ থেকে তিনি অবসর নিয়েছেন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব তার কাঁধেই। বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুন্সের অধিনায়ক হিসেবে আজ দুপুরে মাঠে নামেন তিনি।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহী রয়্যালসের বিপক্ষে খেলতে নেমে ঢাকা হারে ৯ উইকেটের বড় ব্যবধানে। ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে তিনি নানা বিষয় নিয়ে কথা বলেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো সাংবাদিকদের সঙ্গে তার সম্পর্ক। অনেক ক্রিকেটারই আছেন গণমাধ্যমকে ভালো চোখে দেখেন না, অনেক সময় দোষও দিয়ে থাকেন। কিন্তু সিনিয়র ক্রিকেটার হিসেবে আপনার মন্তব্য কী, এমন প্রশ্নে তিনি মূলত ওপরের মন্তব্যটি করেন।

যেটা খারাপ লাগবে সেটা এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়ে মাশরাফি বলেন, ‘মিডিয়াকে দোষ দিয়ে তো আর ভালো খেলার সুযোগ নেই। আমার মনে হয়, যেটা আমার খারাপ লাগবে সেটা এড়িয়ে যাওয়াই ভালো। যার যেটা পেশা তার সেটাই করা উচিত। বড় ক্রিকেটাররা এটাই করে। আপনি ক্রিকেটার আপনি বাইরের জিনিস বাদ দিয়ে খেলা নিয়েই চিন্তা করেন।’

তবে গণমাধ্যমকর্মীদেরও অনুরোধ করেছেন এই বিষয়গুলো ব্যক্তিগতভাবে না নিতে। ‘আমার কাছে মনে হয়, আপনাদের বিষয়গুলো ব্যক্তিগতভাবে না নেওয়া উচিত। অনেক ক্রিকেটাররা হয়ত সেভাবে সবকিছু নিতে পারে না। অনেক সময় চারপাশে কথা বার্তা অনেক ক্রিকেটার কানে নেয়, যেটা সাধারণত উচিত না। কারণ, আমি খারাপ খেললে সেটা নিয়ে আপনি লিখতে বাধ্য, আমি ভালো খেলেও লিখতে বাধ্য। অনেক ক্রিকেটার হয়ত এসব দেখে, পড়ে এবং সেটা মাথায় নিয়ে নেয়। তবে একজন পেশাদার জায়গায় এটা নেওয়া উচিত নয়’, এভাবেই বলছিলেন মাশরাফি।

দীর্ঘদিন ধরে তিনি ক্রীড়া সাংবাদিকদের ধরা দেননি। মাশরাফির এমন রূপ দেখে অনেকে অবাকও হয়েছিলেন। তবে মাশরাফি জানালেন, যেহেতু তিনি খেলার বাইরেই ছিলেন এতদিন, তাই কথা বলার প্রয়োজন হয়নি।

মাশরাফির ফেরাটা অবশ্য ভালো হয়নি। বিপিএলের নিলামে শেষ দিকে তাকে কিনে নিয়েছিল ঢাকা প্লাটুন্স। অধিনায়কও হয়েছেন তিনি। রাজশাহীর বিপক্ষে দল হারে বড় ব্যবধানে। তবে ঢাকার অধিনায়ক জানালেন বিপিএল দীর্ঘ টুর্নামেন্ট, এর মধ্যেই দল ফিরবে স্বরূপে।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury