1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৭ অপরাহ্ন

বিশ্বের ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় ২৯তম শেখ হাসিনা

  • প্রকাশ: শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৩৩ বার দেখা হয়েছে

আমেরিকান বিজনেস ম্যাগাজিন ফোর্বসের ২০১৯ সালে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় ২৯তম স্থানে ঠাঁই পেয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বৃহস্পতিবার এই তালিকা প্রকাশ করা হয়েছে।

তার সম্পর্কে ফোর্বস লিখেছে, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশিদিন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনকারী শেখ হাসিনা ওয়াজেদ চতুর্থবারের মতো এই দায়িত্বে আছেন। জনগণের খাদ্য, শিক্ষা ও চিকিৎসার অধিকার নিশ্চিত এবং দেশে শক্তিশালী গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

এই তালিকায় প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল, ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের প্রেসিডেন্ট ও ফ্রান্সের নাগরিক ক্রিস্টিন লাগার্দে, যুক্তরাষ্ট্রের হাউস অব রেপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি, ইউরোপিয়ান ইউনিয়নের ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট ও বেলজিয়ামের নাগরিক উরসুলা ভন ডের লেয়েন এবং যুক্তরাষ্ট্রের খ্যাতনামা মোটর গাড়ি ও গাড়ির অনুষঙ্গ নির্মাণকারী প্রতিষ্ঠান জেনারেল মোটরসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ম্যারি বারা।

এতে ৯৬তম, ৯৭তম, ৯৮তম, ৯৯তম ও ১০০তম স্থানে আছেন যথাক্রমে দুবাই ভিত্তিক ল্যান্ডমার্ক গ্রুপের চেয়ারওম্যান রেনুকা জাগতিয়ানি, সৌদি আরবের কমার্শিয়াল ব্যাংক সাম্বা ফিন্যান্সিয়াল গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রানিয়া নাশার, জাতিসংঘের ডেপুটি সেক্রেটারি জেনারেল ও ব্রিটিশ-নাইজেরিয়ান আমিনা মোহাম্মদ, লুইস ড্রেফুস এসএএসের প্রেসিডেন্ট এবং সুইজারল্যান্ডের নাগরিক মার্গারিতা লুইস-ড্রেফুস এবং সুইডেনের পরিবেশবাদী কিশোরী গ্রেটা থানবার্গ।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury