1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৭ অপরাহ্ন

নতুন বছরে মন্ত্রিসভা পুনর্গঠনের ইঙ্গিত

  • প্রকাশ: রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯
  • ১৩০ বার দেখা হয়েছে

শেখ পরিবারের আওয়ামী লীগের কমিটিতে আসতে সম্মত নন বলে জানিয়েছেন দলটির পুনর্নির্বাচিত সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। শেখ পরিবারের কেউ কমিটিতে আসতে পারে কি না- জানতে চাইলে তিনি বলেন, ‘তারা নিজেরাই আসতে সম্মত নন। শেখ রেহানা, সজীব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ হোসেন পুতুল, ববি, রুপুমতি এরা কেউই… এদের পরিবারের সিদ্ধান্ত। এখন পর্যন্ত আমি যতটুকু জানি, এবারকার নেতৃত্বেও কেউ আসবেন- এমন কোনো ইঙ্গিত আমি পায়নি।’

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সময়ে সময়ে ক্যাবিনেট (মন্ত্রিসভা) পুনর্গঠন হয়। দেখুন, নতুন বছরে হয়তো কিছু হতে পারে।’ গত শুক্র ও শনিবার (২০ ও ২১ ডিসেম্বর) আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শেষ দিন কাউন্সিল অধিবেশনে সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হন ওবায়দুল কাদের। ঘোষিত কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে পুরোনোদের মধ্যে স্থান পেয়েছেন সৈয়দা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযূষ কান্তি ভট্টাচার্য্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, আবদুল মতিন খসরু।

সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে নতুন যুক্ত হয়েছেন শাজাহান খান, সদ্য বিদায়ী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান। নবগঠিত কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় দায়িত্ব পেয়েছেন মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মনি। যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে নতুন যোগ হয়েছেন বিদায়ী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এছাড়া আন্তর্জাতিক সম্পাদক পদে শাম্মী আহমেদ, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নদী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক অ্যাড. মৃণাল কান্তি দাস, যুব ও ক্রীড়া সম্পাদক হারুন অর রশীদ, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক হয়েছেন শামসুন নাহার চাঁপা, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদ ডা. রোকেয়া সুলতানা, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক পদে দেলোয়ার হোসেন দায়িত্ব পেয়েছেন। সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন পুনরায় দায়িত্ব পেয়েছেন। এ পদে নতুন দায়িত্ব পেয়েছেন এস এম কামাল হোসেন ও মির্জা আজম। পদোন্নতি পেয়ে দফতর সম্পাদক হয়েছেন বিদায়ী কমিটির উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। প্রচার সম্পাদক হয়েছেন ড. আব্দুস সোবহান গোলাপ। নতুন মুখ হিসেবে আইনবিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট নাজিবুল্লাহ হিরু ও মহিলাবিষয়ক সম্পাদক পদে মেহের আফরোজ চুমকি দায়িত্ব পেয়েছেন। তবে এখনও অনেক পদ ফাঁকা রয়েছে। সেসব পদেই মঙ্গলবার দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা হবে বলে জানান ওবায়দুল কাদের।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury