1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১০:২২ অপরাহ্ন

ঢাকার দুই সিটিতে নির্বাচন করবে বিএনপি

  • প্রকাশ: সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ১২১ বার দেখা হয়েছে

আসন্ন ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য তিনি এ জানান। 

ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা সকল স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেব এটা আমাদের আগের সিদ্ধান্ত ছিল। সেই হিসেবে  দুই সিটি করপোরেশন নির্বাচনে আমাদের দলের মনোনয়ন প্রত্যাশীদের জন্য ২৬ ডিসেম্বর মনোনয়ন ফরম বিতরণ করা হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম নিতে হবে। ২৭ ডিসেম্বর ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। এরপর নীতি নীতি নির্ধারকরা যাচাই বাছাই করে দলীয় প্রার্থী চূড়ান্ত করবেন।

এর আগে বিকেল চারটায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির জরুরি বৈঠক শুরু হয়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব সাংবাদিকদের এসব কথা জানান। বৈঠকে স্কাইপির মাধ্যমে যোগ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার (তারেক রহমান) সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি দুই সিটি নির্বাচনে তড়িঘড়ি করে তফসিল ঘোষণা করা সরকারি দলকে জিতানোর অপকৌশলের  অংশ।  দুই সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন কর্তৃক ইভিএমে ভোট হওয়ার সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।  তিনি বলেন, দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় দুই সিটির মেয়র পদে বিএনপি দলীয়ভাবে অংশগ্রহণ করবে এবং কাউন্সিলরদের বিষয়ে অভ্যন্তরীণ সিদ্ধান্তের মাধ্যমে দলীয় সিদ্ধান্ত ঠিক করা হবে। 

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে অ্যামিনিস্টি ইন্টারন্যাশনাল উদ্বেগ প্রকাশ করেছে। আমরা এজন্য বিএনপির পক্ষ থেকে অ্যামিনিস্টি ইন্টারন্যাশনালকে ধন্যবাদ কৃতজ্ঞতা জানাই। 

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury