1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:৪১ পূর্বাহ্ন

বছরের আলোচিত সিনেমার গান

  • প্রকাশ: সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ২৪৫ বার দেখা হয়েছে

দরজায় বিদায়ের ঘণ্টা। নতুন বছরকে বরণ করে নিতে চলছে নানা প্রস্তুতি। পাওয়া আর না পাওয়া সফলতা আর ব্যর্থতার হিসেব নিকেশ মিলাচ্ছে অনেকে। চলতি বছরে নানা ঘটনার মধ্য দিয়ে কেটে গেল শোবিজ ভুবনেরও ২০১৯ সাল। আলোচনা-সমালোচানায় ছিলো নানা সিনেমা থেকে শুরু করে গানগুলো। এক নজরে দেখে নেওয়া যাক চলতি বছরে সিনেমার যে গানগুলো আলোচনায় ছিলো।

পাগল মন

চলতি বছরে বেশ আলোচনায় ছিল ‘পাসওয়ার্ড’ সিনেমার ‘পাগল মন’ গানটি। গেল মে মাসে প্রকাশিত হওয়া এই গানটি দর্শক মনে বেশ আগ্রহ তৈরি করেছিল। শাকিব খান ও বুবলী অভিনীত সিনেমার এই গানে কন্ঠ দিয়েছেন অশোক সিং। লিংকনের কথা ও সুরে গানের সংগীত আয়োজন করেছেন তিনি নিজেই। তরুণ-তরুণী থেকে শুরু করে সবার মন জয় করেছে গানটি।

তুই কি আমার হবি রে

বছরের শেষ দিকে এসে তুমুল আলোচনায় আসে ‘তুই কি আমার হবি রে’ গানটি। চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্ব সুন্দরী’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় থাকলেও মুক্তি পেয়েছে ছবিটির দুটি গান, এরমধ্যে এই গানটি ব্যাপক আলোচিত হয়। কবির বকুলের কথায় গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন ইমরান মাহমুদুল। ইমরান ও কনার গাওয়া এই দ্বৈত রোমান্টিক গানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচিত ও প্রশংসিত হয়। সাধারণ মানুষ থেকে শুরু করে শোবিজ অঙ্গনের মানুষদের মুখে মুখেও এই গান শোনা যাচ্ছে অহরহ। রোমান্টিক এই গানের ভিডিওতে হাজির হয়ে সিয়াম ও পরীমনি বেশ প্রশংসিতও হয়েছেন।

লক্ষ্মীসোনা

‘যদি একদিন’ সিনেমার ‘লক্ষ্মীসোনা’ গানটিও চলতি বছরে বেশ প্রশংসিত হয়েছে। এস এ হক অলিকের কথায় গানটির কথা,সুর ও সংগীতের পাশাপাশি এতে কন্ঠ দিয়েছেন হৃদয় খান। গানটি প্রকাশিত হওয়ার পর বেশ আলোচনায় ছিল মোস্তফা কামাল রাজ পরিচালিত ছবিটির এই গান। গানের ভিডিওতে দেখা গিয়েছিল তাহসান ও শিশুশিল্পী রাইসাকে।

মাওলা

গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’ সিনেমার ‘মাওলা’ সফট ঘরানার গানটি দর্শক মহলে বেশ প্রশংসিত হয়। গোলাম সোহরাব দোদুলের কথায় গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। গানটিতে কন্ঠ দিয়েছেন ইমরান মাহমুদুল। আরেফিন শুভ, বিদ্যা সিনহা মিম, জাহিদ হাসান, তারিক আনাম খান অভিনীত এই গানটি সবার মন জয় করেছে।

আগুন লাগাইলো

এই বছরে ‘পাসওয়ার্ড’ সিনেমার ‘আগুন লাগাইলো’ গানটিও বেশ আলোচিত হয়েছে। লিংকনের কথা,সুর ও সংগীতে গানটি গেয়েছেন সমনুর মনির কোনাল ও লিংকন। প্যারোডি এই গানের ভিডিওতে নাচে গানে ঝলক দেখিয়েছেন চিত্রনায়িকা বুবলী। চলতি বছরে মুক্তি পাওয়া এই গানটিও দর্শক মহলে বেশ প্রশংসিত হয়, প্রশংসার পাশাপাশি গানটি সমালোচিতও হয়েছে।

তোমাকে চাই

ভাষা আন্দোলন নিয়ে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ চলচিচত্রের ‘তোমাকে চাই’ গানটি চলতি বছরে প্রশংসার তালিকায় ছিল। পিন্টু ঘোষের কথা ও সুরে গানটির সংগীত আয়োজন করেছেন পিন্টু ঘোষ ও রোকন ইমন। গানটিতে কন্ঠ দিয়েছেন সুকন্যা মজুমদার ও পিন্টু ঘোষ। তৌকির আহমেদ পরিচালিত এই ছবির গানের ভিডিওতে দেখা গিয়েছে চিত্রনায়ক সিয়াম আহমেদ ও নুসরাত ইমরোজ তিশাকে। দর্শক মহলে বেশ প্রশংসিত হয় এই গানটি।

কলিকালের রাঁধা

শাকিব খান ও ববি অভিনীত ‘নোলক’ সিনেমার ‘কলিকালের রাঁধা’ গানটিও ছিল আলোচনায়। গানটি প্রকাশের পর থেকেই আলোচনায় চলে আসে। তারিক তুহিনের কথায় গানের সুর ও সংগীত আয়োজন করেন স্যাভি। আর গানে কন্ঠ দেন কলকাতার বিশ্বজিতা দেব।

উপরোল্লেখিত গানগুলো ছাড়া আরও বেশ কিছু গান ছিল চলতি বছরে প্রশংসিত হওয়ার তালিকায়। এরমধ্যে রয়েছে ন ডরাই সিনেমার ‘যন্ত্রণা’, ‘হারবো না’, আমার প্রেম আমার প্রিয়া সিনেমার ‘জোসনা পড়ে গলে গলে’ ও সাপলুডু সিনেমার ‘কিছু স্বপ্ন’ গানটি।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury