1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:৪৪ পূর্বাহ্ন

সাভারে গার্মেন্ট কারখানায় শ্রমিক অসন্তোষ

  • প্রকাশ: বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯
  • ১৬৫ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : এক মাসের বকেয়া বেতনের দাবীতে সাভার বাসস্ট্যান্ডে বিরুলিয়া রোডের গ্লোাবাল ফ্যাশন গার্মেন্টসে (জি কে) শ্রমিক অসন্তোষ সৃষ্টি হয়েছে। কারখানাটির শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। শ্রমিকরা জানায়, আজ মঙ্গলবার সকালে গার্মেন্টস কর্তৃপক্ষের দেয়া “আগামী বৃহস্পতিবার অর্ধেক এবং বাকি টাকা ৩০ ডিসেম্বর প্রদান করা হবে” এই ঘোষণাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ হয়ে উঠে শ্রমিকরা। এ সময় উত্তেজিত শ্রমিকরা গার্মেন্টস থেকে বের হয়ে আসে। তারা বিরুলিয়া সড়ক অবরোধ ও গার্মেন্টসের পিছনের গেইটে অবস্থান গ্রহণ করে। এসময় পিছনের গেইট ও সিসি ক্যামেরাও ভাঙচুর করা হয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে। তখন ছত্রভঙ্গ শ্রমিকরা মহাসড়ক অবরোধ করতে গেলে পুলিশী বাধায় তারা বিরত থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী গার্মেন্টস কর্মী জানান, গত দুইমাস ধরে আমাদের বেতন নিয়ে টালবাহানা করছে প্রশাসন। মঙ্গলবার সকালে মালিক পক্ষ আগামী বৃহস্পতিবার অর্ধেক এবং বাকি বেতন ৩০ ডিসেম্বর দেয়া বলে জানালে আমরা রাস্তায় নেমে আসি। এভাবে বেতন নিয়ে টালবাহানা করলে আমরা বাঁচবো কিভাবে বলেও প্রশ্ন রাখেন তিনি।

আরেক নারী শ্রমিক বলেন, গত দুইমাস বেতন না পাওয়ায় আমাদের জীবন দুর্বিসহ হয়ে পড়েছে। বাসা ভাড়া ও ছেলে মেয়ের পড়ালেখার খরচ চালানো আমাদের পক্ষে অনেক কষ্টকর হয়ে পড়েছে। তিনি আরো জানান, বকেয়া বেতন না পাওয়া পর্যন্ত আমরা কেউ কাজে যোগদান করবোনা।

সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছিলো।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury