1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৫:২৮ পূর্বাহ্ন

দিল্লির জামে মসজিদের সামনে বিপুল জমায়েত

  • প্রকাশ: শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ১৮৬ বার দেখা হয়েছে

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে আন্দোলন চলছেই। সদ্য পাস হওয়া এ আইনের প্রতিবাদে ফুঁসে উঠেছে দেশটির বিভিন্ন রাজ্যের বাসিন্দারা। এবার জুমার পর দিল্লির জামে মসজিদের সামনে এই আইনের প্রতিবাদে বিপুল সংখ্যক মুসল্লিরা জমায়েত হয়েছেন।

এর আগে গত শুক্রবার জুমার নামাজের পর একই স্থানে পুলিশের নিরাপত্তার মধ্যেই অনেক মুসল্লি জড়ো হয়ে বিক্ষোভ করেন।  

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, আজ শুক্রবার জুমার নামাজের পর নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে মুসল্লিরা দিল্লি জামে মসজিদের সামনে জমায়েত হন। তারা মিছিল বের করারও চেষ্টা করেন। মুসল্লিদের জমায়েতে ‘বিশৃঙ্খলা’ এড়াতে দিল্লি পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। দিল্লির বেশ কয়েকটি জায়গায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ জমায়েতে অংশ নিয়েছেন দিল্লির প্রাক্তন বিধায়ক শোয়েব ইকবাল, কংগ্রেস নেত্রী অলকা লাম্বাসহ অনেকেই।

অলকা লাম্বা বিজেপি সরকারকে আক্রমণ করে বলেন, ‘বেকারত্বই দেশের আসল ইস্যু। কিন্তু আপনারা মানুষকে এনআরসির লাইনে দাঁড় করাতে চাইছেন, ঠিক যেমন নোটবন্দির সময়ে করেছিলেন।’

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন অনুযায়ী, বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ২০১৫ সালের আগে ভারতে যাওয়া হিন্দু, শিখ, খ্রিস্টান, বৌদ্ধ, পার্সি ও জৈন শরণার্থীরা ভারতের নাগরিকত্ব পাওয়ার জন্য আবেদন করতে পারবেন। মুসলিমদের তাড়াতে এ আইন করা হয়েছে বলে সমালোচনা করছে অনেকেই। ব্রিটিশ গণমাধ্যম বিবিসিও এ আইনটিকে ‘মুসলিম বিরোধী’ হিসেবে আখ্যা দিয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury