1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:৪২ পূর্বাহ্ন

এবার নুর-রাশেদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

  • প্রকাশ: শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
  • ১৩৯ বার দেখা হয়েছে

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

ঢাবির জগন্নাথ হল শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক অর্ণব বাদী হয়ে ধানমণ্ডি থানায় মামলাটি দায়ের করেছেন।

ধানমণ্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ মামলায় আসামি করা হয়েছে  ভিপি নুর ও মুহাম্মদ রাশেদ খানকে।

ফেসবুকে ধর্মীয় উসকানি, গুজব ও অপপ্রচারের অভিযোগ আনা হয়েছে মামলায়। ওই মামলায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৬, ২৯ ও ৩১ ধারায় তাদের বিরুদ্ধে অভিযোগ অভিযোগ করা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, ফেসবুক লাইভে নুর বলেছেন, বুয়েট ছাত্র আবরার, ঢাবির আবু বক্কর, ডামেকের রাজীব, চবির জিয়ান পুরান ঢাকার বিশ্বজিৎতের হত্যাকারী, ভিন্নমতের ওপর প্রতিনিয়ত হামলাকারী, সন্ত্রসী ছাত্রলীগের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাই এই সময়ে মুক্তিযুদ্ধের চেতনা। নুরের ফেসবুক লাইভে বলা কথাগুলো এজাহারে তুলে ধরা হয়েছে। একই সঙ্গে রাশেদ খান তার ফেসবুক লাইভে বলেছেন, ‘আমাদের এই যে সবারই মাথা আলাদা কইরা ফেলাইছে।’এটি ভিপি নুরের কক্ষ থেকে প্রচার করা হয়, যা মিথ্যা ও ভিত্তিহীন।  

এর আগে ডাকসু ভবনে হামলা ও মারামারির ঘটনায় ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় ভিপি নুরসহ ২৯ জনকে আসামি করা হয়েছে।

গত ২২ ডিসেম্বর দুপুরে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। ওই হামলায় নুরসহ অন্তত ৩৪ জন আহত হন। এই হামলার ঘটনায় ছাত্রলীগ ও ডাকসুর ৩৭ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৪০-৫০ জনের বিরুদ্ধে মামলা করেছেন ভিপি নুর।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury