1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৮ পূর্বাহ্ন

ওহি দেওয়া বন্ধ করেন, মাস্টার্স বা এমফিল করেন: তারেককে জাফরুল্লাহ

  • প্রকাশ: সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ২৬৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উদ্দেশে বলেছেন, লন্ডনে বসে ‘ওহি’ পাঠাবেন না। স্কাইপের মাধ্যমে দল পরিচালনা করবেন না। তিনি তারেককে লন্ডনে বসে দুই বছর মাস্টার্স বা এমফিলে পড়াশোনা করার পরামর্শ দিয়েছেন।

ন্যাশনাল ল ইয়ার্স কাউন্সিল নামের একটি সংগঠন আজ সোমবার সুপ্রিম কোর্ট মিলনায়তনে ‘বাংলাদেশে গণতন্ত্র ও ভোটাধিকার কোন পথে’ শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করে।

জাফরুল্লাহ চৌধুরী সেমিনারে বলেন, ‘তারেক আমার খুব প্রিয় মানুষ। ছোটবেলা থেকেই আমি দেখেছি। এত দূর থেকে বসে তোমার (তারেক) মায়ের (খালেদা জিয়া) মুক্তি হবে না। প্লিজ, দুই বছর লন্ডনে একটা মাস্টার্স বা এমফিল করো।’

নিজের ও বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের বয়সের কথা উল্লেখ করে জাফরুল্লাহ বলেন, ‘দুই ঘণ্টা দাঁড়াতে পারে না, এদের দিয়ে হবে না। আমাদের সময় শেষ হয়ে আসছে। আমাদের দিয়ে হবে না।’ তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না। এ জন্য হলে বসে বক্তৃতা–বিবৃতি দিলে হবে না। রাস্তায় নামতে হবে।

বিএনপির এই শুভাকাঙ্ক্ষী বলেন, বিএনপিতে অনেক দক্ষ ও চৌকস নেতা আছেন। তাঁদের দায়িত্ব দিতে হবে। তাঁরাই খালেদা জিয়াকে মুক্ত করবেন। তিনি বলেন, লন্ডনে বসে এটা হবে না।

অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব এ এম মাহবুব উদ্দিন খোকনসহ কেন্দ্রীয় কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

দুর্নীতি ও ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত তারেক রহমান এখন সপরিবারে লন্ডনে বসবাস করছেন। তাঁর মা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দী থাকায় তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

লন্ডন থেকে তারেকের দল পরিচালনা নিয়ে সমালোচনা করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান। তিনি দল থেকে পদত্যাগও করেছেন। আরেক নেতা দলের ভাইস চেয়ারম্যান মোরশেদ খানও দল থেকে পদত্যাগের পর তারেক রহমানের এই স্কাইপের মাধ্যমে দল পরিচালনার সমালোচনা করেন।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury