1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:৫০ অপরাহ্ন

কন্ঠশিল্পী মমতাজের বাড়িতে মধুর মেলা

  • প্রকাশ: মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯
  • ২১৭ বার দেখা হয়েছে

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ) : মানিকগঞ্জ-০২ আসনের সংসদ সদস্য কন্ঠশিল্পী মমতাজ বেগমের নিজ বাড়ি সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের পূর্বভাকুম গ্রামের বাউল কমপ্লেক্সে আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী মধুর মেলা। মমতাজের প্রয়াত পিতা বাউল সাধক আলহাজ্ব মধু বয়াতির স্মরণে প্রতিবছর ইংরেজী নতুন বছরের শুরুতে এ মেলার আয়োজন করা হয়। সেই ধারাবাহিকতায় ১ জানুয়ারী শুরু হচ্ছে ১৯তম এ আসর। চলবে আগামী ৩ জানুয়ারী পর্যন্ত।

মেলার মূল আকর্ষন সাড়া দেশের বিখ্যাত বাউল শিল্পীদের অংশ গ্রহনে লোকজ ও পালা গানের অনুষ্ঠান। উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। এতে গান পরিবেশন করবেন ফকির সাহাবুদ্দিন ও কাজল দেওয়ান। ওই দিন রাত ১০ টা থেকে রাত ব্যাপী পালা গান পরিবেশন করবেন মুক্তা সরকার এবং জহির বাউল। দ্বিতীয় দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন-দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। ওইদিন পালা গানে অংশ নেবেন-রুমা সরকার ও বাবু সুনিল কর্মকার। তৃতীয় দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মানিকগঞ্জ-০১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়। সন্ধ্যায় মেলা মঞ্চে নাটক ‘রুপবান’ মঞ্চস্থ হবে। নাটক শেষে রাত ব্যাপী খ্যাতনামা বাউল শিল্পীরা গান পরিবেশন করবেন।

মেলাকে ঘিরে ইতিমধ্যে বাউল কমপ্লেক্স এলাকায় বইছে উৎসবের আমেজ। দোকানিরা বিভিন্ন পন্যের পসরা সাজিয়ে বসেছেন। বিনোদনের জন্য রয়েছে নাগরদোলা, মিনিট্রেন ও ইলেকট্রিক নৌকাসহ বিভিন্ন প্রকার রাইডস। কোনো প্রকার অনুদান ছাড়াই নিজ অর্থায়নে মমতাজ বেগম এমপি এ মেলার আয়োজন করে থাকেন। ইতিমধ্যে দুরদুরান্ত থেকে লোকজন এ মেলায় আসতে শুরু করেছে।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury