1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:৪৯ অপরাহ্ন

‘আবোল-তাবোল বলা বিএনপির পুরানো স্বভাব’

  • প্রকাশ: রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ১৫৮ বার দেখা হয়েছে

নির্বাচন হওয়ার আগেই ‘পরাজয়’ আঁচ করতে পেরে বিএনপি নেতারা আবোল-তাবোল বকতে শুরু করে দিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  তিনি বলেন, এটা বিএনপির পুরানো স্বভাব।

রোববার (৫ জানুয়ারি) রাজধানীর একটি রেস্তোরাঁয় আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলত্তোর প্রীতিভোজ ও পুনর্মিলনী অনুষ্ঠানে গণমাধ্যমের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে এবং সিটি করপোরেশন নির্বাচনকে প্রহসনের নির্বাচন বলছে তারা’— এই প্রসঙ্গে আওয়ামী লীগের কী প্রতিক্রিয়া জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন এখনও হলোই না, এর মধ্যে নির্বাচন নিয়ে মির্জা ফখরুল সাহেব, মওদুদ সাহেব আগাম মন্তব্য করলেন। এটা বিএনপির পুরানো স্বভাব। তারা এভাবেই কথা বলেন। তারা নির্বাচন হওয়ার আগেই হেরে গেছেন। তাদের মুখে পরাজয়ের সুর। যারা আন্দোলনে পরাজিত, তারা নির্বাচনে কিভাবে জয়ী হবে? এদেশে দেখা যায় যারা আন্দোলনে পরাজিত, তারা কোনওদিনই নির্বাচনে জয়ী হয় না। বিএনপি আন্দোলনে পরাজিত। তাই তারা ভালো করেই জানে নির্বাচনে তাদের পরাজয় নিশ্চিত।সেজন্য তাদের মুখে কথা-বার্তার এতো ছল-চাতুরি।

আরেক প্রশ্নের জবাবে কাদের বলেন, নির্বাচনটা আগে হোক। জাতি দেখবে এদেশে কেমন নির্বাচন হয়। আমরা বলেছি নির্বাচন কমিশনকে একটা ফ্রি, ফেয়ার এবং ট্রেডিবল নির্বাচনের জন্য সর্বাত্মক সহযোগিতা দেবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন ভোটারদের ঘরে ঘরে যাওয়ার জন্য। নির্বাচনকে প্রহসনে পরিণত করলে আমরা কেনো জনগণের দোরগোড়ায় ভোটভিক্ষা করতে যাবো। আমরা তো ভোটারদের মন জয় করে জয়ী হতে চাই।

‘পরিবারতন্ত্রের দিকে যাচ্ছে দেশ’— বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া, তারেক জিয়া— তারা কারা। তারা কোন পরিবারের নেতা জানতে চাই। বিএনপির মূল নেতৃত্বই তো একটি পরিবার থেকে এসেছে। এটা বেগম জিয়া ও তার সন্তান; তারাই তো হর্তা-কর্তা বিধাতা। মির্জা ফখরুল তো তাদেরই ‘ইয়েসম্যান’।

কাদের বলেন, আওয়ামী লীগে গণতন্ত্র আছে। বিএনপিতে নেই। তারা এখনও সময়মতো তাদের সম্মেলনই করতে পারেনি। সভা আহ্বান করেও ফ্লপ। সেখান থেকে কর্মীরা কিছু পায়নি, কর্মসূচি নিতে পারেনি। তাদের ঘরেই কোনও গণতন্ত্র নেই। জেলা-উপজেলা-ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ের কোনও কমিটির অস্তিত্ব নেই। কবে কমিটি হয়েছে কেউ জানেন না। এ রকম বিএনপির মুখে এসব কথা শোভা পায় না।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury