1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:১০ পূর্বাহ্ন

ঢাবি শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

  • প্রকাশ: বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০
  • ১৮৫ বার দেখা হয়েছে

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব সরস্বতী পূজার দিনই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ হওয়ায় নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা শাহবাগ অবরোধ করে রেখেছে।

বুধবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত বিক্ষোভ শেষে দুপুর পৌনে ২টায় শাহবাগ সড়ক অবরোধ করে এ দাবি জানান বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অবরোধের কারণে শাহবাগ মোড় দিয়ে কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারছে না। ফলে কাঁটাবন মোড় থেকে শাহবাগ, বাংলামটর থেকে শাহবাগ এবং মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

এর আগে, রবিবার (২২ ডিসেম্বর) ঢাকার দুই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। ওই তফসিল অনুযায়ী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে ভোটগ্রহণের তারিখ ধার্য করে নির্বাচন কমিশন। একইদিন সরস্বতী পূজার দিন হওয়ায় বিভিন্ন মহলে নির্বাচন পেছানোর দাবি ওঠে।

গত ৬ জানুয়ারি সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ সরস্বতী পূজা উদযাপনের জন্য ঢাকার দুই সিটি কর্পোরেশনের ভোটগ্রহণের তারিখ পেছানোর নির্দেশনা চেয়ে রিট আবেদন করেন। কিন্তু মঙ্গলবার (১৪ জানুয়ারি) আসন্ন ৩০ জানুয়ারি ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানোর রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে ঢাকার দুই সিটি নির্বাচন ৩০ জানুয়ারি হতে আর বাধা নেই। হাইকোর্টের এ আদেশের পর বিভিন্ন মহল থেকে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া এসেছে।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury