1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৪:১৯ অপরাহ্ন

ইরান সীমান্তের বাইরেও যুদ্ধ করতে পারে

  • প্রকাশ: শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০
  • ১৭২ বার দেখা হয়েছে

ইরান যুদ্ধকে সমিান্তের বাইরে নিয়ে যেতে পারে বরে হুশিয়ারী দিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ অলি খামেনী। আট বছর পর দেশটিতে শুক্রবার জুমার নামাজের পর খামেনীর নেতৃত্বে আয়েজিত এক বিশেষ দোয়া অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

আমেরিকার মৃত্যু কামনা করে স্লোগান দেয় জনতার সামনে খামেনী পরমাণু চুক্তি সম্পর্কে বলেন ইউরোপিয়ান দেশগুলোকেও আর বিশ্বাস করা যায় না। মধ্যপ্রাচ্য থেকে বিদেশী সৈন্য সরানোর আগ পর্যন্ত প্রতিরোধ যুদ্ধ অব্যাহত থাকবে বলে জানান আধ্যাত্মিক এ নেতা। ২০১৮ সালে যুক্তরাষ্ট্র একতরফাভাবে পরমাণু চুক্তি থেকে সরে আসার পর মধ্যপ্রাচ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

ইরানের সরকার বিরোধী বিক্ষোভে ট্রাম্পের সমর্থনের কড়া সমালোচনা করে আমেরিকান কর্মকর্তাদের ‘ক্লাউন’ আখ্যা দিয়ে করা প্রকৃত ইরানী জনগন তা শুক্রবারের অনুষ্ঠান থেকে দেখবে বলেন ট্রাম্পকে।

এরআগে ইরাকের বাগদাদে ইরানের পক্ষ থেকে মার্কিন সেনাঘাটি লক্ষ্য করে মিসাইল হামলায় কয়েকজন সেনা আহত হয়েছে বলে স্বীকার করেছে যুক্তরাষ্ট্র। ঘটনার পর কেউ আহত হয়নি বলে দাবি করলেও ১১ জন সেনাকে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানানো হয়।

গত ৮ জানুয়ারি ইরানের কুর্দ ফোর্সের প্রধান সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে এ হামলা চালিয়েছিল ইরান। হামলার আগেই প্রায় ১৫শত মার্কিন সেনাকে নিরাপত্তার জন্য বাঙ্কারে সরিয়ে নেয়া হয়েছিল। তাছাড়া কিছু সৈন্যকে জার্মানি ও কুয়েতেও সরিয়ে নেয়া হয়েছিল বলে জানায় দেশটির কেন্দ্রীয় সেনা কমান্ড।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury