1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:২২ পূর্বাহ্ন

আশুলিয়ায় ১৩ হাজার কেজি পিতলসহ ট্রাক আটক

  • প্রকাশ: বুধবার, ২২ জানুয়ারী, ২০২০
  • ২৪৭ বার দেখা হয়েছে
ফাইল ছবি

স্টাফ রিপোর্টার : ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার এম ওয়াই অ্যান্ড ইউনিয়ন বিডি লিমিটেড নামের একটি কারখানা থেকে অনুমোদন ছাড়া পিতল বের করার সময় প্রায় ১৩ হাজার কেজি পিতলভর্তি একটি ট্রাক আটক করেছে কাস্টমস কর্মকর্তারা। এ ঘটনায় কারখানার কর্তৃপক্ষের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৬-০১-২০২০) সন্ধ্যায় ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকার নতুন ইপিজেড-এ অবস্থিত এম ওয়াই অ্যান্ড ইউনিয়ন বিডি লিমিটেড কারখানা থেকে (কুষ্টিয়া-ট-১১-১২৫৮) ট্রাকে করে পিতলের একটি চালান বের করা হয়। এসময় কাস্টমস্ কর্মকর্তাদের কাছে ওই ট্রাকে অনুমোদিত পিতলের চেয়ে অতিরিক্ত পিতল রয়েছে বলে অভিযোগ আসে। পরে কাস্টমস্ কর্মকর্তারা মূল ফটকে পিতলসহ ওই ট্রাকটি আটক করে। যার মধ্যে ১২ হাজার ৯৫০ কেজি পিতল রয়েছে। এরমধ্যে ৫ হাজার ২০০ কেজির অনুমোদন ছিল। অনুমোদন ছাড়া পিতল ছিল ৭ হাজার ৭৫০ কেজি। যার মূল্য ৭ লাখ ৭৫ হাজার টাকা। কারখানা থেকে তৃণা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান এ মালামাল বের করে নিয়ে যাচ্ছিলো।

এ ব্যাপারে ট্রাক মালিক মো: আনোয়ার হোসেন জানান, আমরা লোকালভাবে ইপিজেডের মধ্যে ট্রাক ভাড়া দিয়ে থাকি। কিন্তু গত বৃহস্পতিবার নতুন ইপিজেড থেকে ভাঙ্গারি মাল নিয়ে আমার গাড়ির ড্রাইভার কাস্টমস্রে সামনে দিয়ে বের হচ্ছিলো। এসময় কাস্টমস্ কর্মকর্তারা ট্রাকে থাকা মালামালের কাগজপত্র ঠিক না থাকার অভিযোগে আমার ট্রাকটি আটক করেছে। তবে সব কাগজপত্র ঠিক করা হয়েছে, আগামী রবিবার কাস্টমস্ কর্তৃপক্ষ ট্রাকটি ছেড়ে দিবে বলে জানান তিনি।  ডিইপিজেড কাস্টমসের সহকারী কমিশনার মোহাম্মদ মনোয়ার হোসেন ভূঁইয়া বলেন, অনুমোদন ছাড়া পিতল বের করার খবর পেয়ে ট্রাকটি আটক করা হয়েছে। এ ব্যাপারে কাস্টমসের পক্ষ থেকে সংশ্লিষ্ট কারখানার বিরুদ্ধে মামলা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে নথি পাঠানো হয়েছে। এখন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury