1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১০:১৮ অপরাহ্ন

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ দিচ্ছে ৩৬টি দেশ : ত্রাণ প্রতিমন্ত্রী

  • প্রকাশ: বুধবার, ২২ জানুয়ারী, ২০২০
  • ১৩৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : গতকাল মঙ্গলবার দুপুরে সাভার সদর ইউনিয়ন পরিষদের নতুন কার্যালয় উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। তিনি বলেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া প্রায় এগার লক্ষ রোহিঙ্গাদের ফেরত নেওয়ার জন্য নতুন করে ৩৬টি দেশের প্রতিনিধিরা মিয়ানমার সরকারকে চাপ দিচ্ছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আরও বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। গেল সপ্তাহে থাইল্যান্ডে আঞ্চলিক পরামর্শমূলক কমিটির (আরসিসি) পঞ্চদশ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সেখানে বিশ্বের ৩৬টি দেশের মন্ত্রীরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ দুর্যোগ মোকাবেলায় অন্যন্য ভূমিকা রাখায় তারা বাংলাদেশ সরকারের প্রশংসা করা হয় সেখানে। রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে মিয়ারমার সরকারকে চাপ দেওয়ার কথা উল্লেখ করেন তিনি।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আরও বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্যোগ মোকাবেলায় উল্লেখযোগ্য উন্নতি করেছে। বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা সক্ষমতা পূর্বের চেয়ে বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে উপকূলীয় দুর্যোগে প্রাণ ও সম্পদের ক্ষতি কমিয়ে আনতে সরকার বিশেষ সাফল্য পেয়েছে বলেও বলেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে সাভার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিুর রহমান, প্রতিমন্ত্রীরপতিœ মিসেস রওশন আরা লাভলী, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাঈদুর রহমান, সাভার উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিসেস হাসিনা দৌলা, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান, ভাকুর্তা ইউনিয়নের চেয়ারম্যান হাজী মো: আনোয়ার হোসেন, তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর, আমিনবাজার ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন প্রমুখ।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury