ভোজনরসিকদের জন্য আবারও চমক নিয়ে আসছে অভিজাত রেস্টুরেন্ট কারি অ্যাকসেন্ট। বিশেষ করে ভারতের প্রসিদ্ধ অঞ্চলের প্রসিদ্ধ খাবারের উৎসবের আয়োজন করে থাকে কারি অ্যাকসেন্ট। এই তো কিছু আগে বেশ সফলভাবে শেষ হয়েছে দক্ষিণী ভারতের মুখরোচক খাবারের এক উৎসব ‘ডিসকভার দক্ষিণ’। এবার আয়োজন করা হয়েছে পাঞ্জাবি খাবারের এক উৎসব। নাম দেয়া হয়েছে ‘ভিরাসাত-ই-পাঞ্জাবি। যেখানে থাকবে মুখরোচক খাবারের পাশাপাশি ঐতিহ্যবাহী সব পদ। 

রাজধানীর গুলশান ২ এ অবস্থিত রেস্টুরেন্ট কারি অ্যাকসেন্টের পরিচালক (অপারেশন) অভিষেক সিনহা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ঢাকার ভোজনরসিকদের জন্য বিশেষ বিশেষ খাবারে স্বাদ দিতে বেশ উদ্যোগী কারি অ্যাকসেন্ট। মূলত  ভারতের বিভিন্ন প্রদেশের ঐতিহাসিক ঘরানার খাবার ঢাকার ভোজনরসিকদের পাতে তুলে দিতে এ ধরনের বিশেষ আয়োজন করে থাকে। ২৬ জানুয়ারি (রোববার) থেকে শুরু হবে এই উৎসব। চলবে ৩১ জানুয়ারি (শনিবার) পর্যন্ত।

পাঞ্জাবি ঘরানার জনপ্রিয় ও প্রসিদ্ধ সব খাবার উপভোগ করা যাবে দুপুর ও রাতের বেলায় রেস্টুরেন্ট বসে। ভোজনরসিকদের পাতে এসব খাবার তুলে দিতে এরই মধ্যে ঢাকায় উঁড়ে এসেছেন পাঞ্জাবি নির্বাহী শেফ শেরি মালহোত্রা। তার সঙ্গে থাকবেন এক দল সুদক্ষ রন্ধনশিল্পী বাহিনী।  

অভিষেক সিনহা জানান, প্রকৃত স্বাদ আনতে যতটা সম্ভব মসলা-পাতি পাঞ্জাব থেকে আনা হয়েছে।

খাবার উপভোগ করা যাবে রেস্টুরেন্টে বসে চাহিদামাফিক বা সিগনেচার ‘আলাকার্ট’ পদ্ধতিতে। আবার কেউ চাইলে পার্সেলও সরবরাহ করা যাবে। বিশেষ আকর্ষণ স্পেশাল শেফ স্পেশাল টেস্টিং মেন্যু। নির্দিষ্ট কিছু খাবার থাকবে শেফের পছন্দ। চাইলে গ্রাহকের সামনেই চটজলদি রান্না করে পাতে তুলে দেয়া মজার মজার কিছু পদ। উৎসবের বিস্তারিত তথ্য জানা যাবে ০১৭১৩৪৩৪৩০৭৫ ফোন নম্বরে।