1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৮ পূর্বাহ্ন

বাংলাদেশি নাগরিক কিভাবে বিদেশি পর্যবেক্ষক হয় : প্রধানমন্ত্রী

  • প্রকাশ: শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৮৩ বার দেখা হয়েছে

বাংলাদেশের নাগরিকদের বিদেশি পর্যবেক্ষক হিসেবে নিয়োগ দিয়ে গর্হিত কাজ করেছেন দূতাবাসগুলো। এসময় তিনি প্রশ্ন তুলেন দূতাবাসে চাকরি করা বাংলাদেশের নাগরিক কিভাবে বিদেশি পর্যবেক্ষক হয়। নির্বাচন কমিশন কিভাবে এই অনুমোদন করলো, তা নিয়ে প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী। 

কূটনীতিকদের উদ্বেগের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘উদ্বেগ তারা প্রকাশ করতে পারেন। কারণ আমাদের অতীত ইতিহাস তো ভালো না। আস্তে আস্তে আমরা সেই অবস্থা থেকে উত্তোরণ ঘটিয়েছি। তাদের বিভিন্ন দূতাবাসে বাংলাদেশি চাকরি করেন। তাদেরকে বিদেশি পর্যবেক্ষক হিসেবে নিয়োগ দিয়ে তারা সঠিক কাজ করেননি। কারণ তারা কীভাবে বিদেশি পর্যবেক্ষক হয় কীভাবে? তারা তো সেখানে চাকরি করেন।

শনিবার (০১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দি‌য়ে গণমাধ্যমের সঙ্গে কথা বল‌তে গি‌য়ে তিনি এ কথা ব‌লেন।
 
অবাধ ও শা‌ন্তিপূর্ণ প‌রি‌বে‌শে পছ‌ন্দের প্রার্থী‌কে শা‌ন্তিপূর্ণভা‌বে ভোট দি‌তে নগরবাসীর প্র‌তি আহ্বান জা‌নি‌য়ে‌ছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।  

প্রধানমন্ত্রী ব‌লেন, আমরা আহ্বান করবো ঢাকাবাসীকে সুষ্ঠুভাবে ভোট দেওয়ার জন্য। ভোটের মধ্য দিয়ে নির্বাচিত প্রতিনিধি হবেন। প্রত্যেক ভোটার শান্তিমতো তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন।

‘ভোটের অধিকার জনগণের অধিকার, সাংবিধানিক অধিকার। আইনশৃঙ্খলা বাহিনী আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করছে। ভোটাররা যেন শান্তিপূর্ণ ও স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। জনগণ যেন তার পছন্দমতো ভোট দিতে পারে, সেই পরিবেশ আমরা সৃষ্টি করেছি।’

ইভিএমের মাধ্যমে ভোট দি‌য়ে স‌ন্তোষ প্রকাশ ক‌রে তি‌নি ভ‌বিষ্য‌তে এই ডিজিটাল পদ্ধতি সর্বত্র ব্যবহা‌রের প‌ক্ষে তার মত প্রকাশ ক‌রেন।

তি‌নি ব‌লেন, আমি দক্ষিণের ভোটার, তাপসকে ভোট দিয়েছি।  উত্তরে আমাদের প্রার্থী আতিক। ইনশাল্লাহ সেও জয়যুক্ত হবে। খুব অল্প সময়ের মধ্যে আমি ভোট দিয়েছি।’ 

এ সময় পরিচ্ছন্ন ও উন্নত ঢাকা করতে তার পরিকল্পনার কথা জানি‌য়ে প্রধানমন্ত্রী ব‌লেন, ঢাকা শহরকে পরিচ্ছন্ন করে গড়ে তুলবো। এছাড়া নানা পরিকল্পনা রয়েছে, সেগুলো বাস্তবায়ন করবো। সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury