1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:১৫ অপরাহ্ন

জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন

  • প্রকাশ: মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ১০২ বার দেখা হয়েছে

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ফের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার শারীরিক অসুস্থতার বিষয়টি উল্লেখ করে এই জামিন আবেদন করা হয়েছে।
বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই আবেদনের ওপর শুনানি হতে পারে। মঙ্গলবার জামিন আবেদনটি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দাখিল করেন  খালেদা জিয়ার আইনজীবীরা। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক ও খালেদা জিয়ার অন্যতম জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন মানবজমিনকে বলেন, জামিন আবেদনে বেগম জিয়া গুরুতর অসুস্থের বিষয়টি তুলে ধরা হয়েছে।

চিকিৎসকরাই বলেছেন, তার অ্যাডভান্স চিকিৎসা প্রয়োজন। তিনি পঙ্গুত্বের দিকে চলে যাচ্ছেন। পিজি হাসপাতালেতো তিনি বহু দিন ধরে চিকিৎসা নিচ্ছেন। কিন্তু তার কোনো উন্নতি হচ্ছে না।

বরং অসুস্থতা আরো বেড়ে গেছে।এমন কিছু ওষুধ ও ইনজেকশনের কথা বলঅ হচ্ছে যেগুলো দেশে সম্ভব হচ্ছে না। তাই তার ইচ্ছামতো দেশী-বিদেশী  হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য জামিন আবেদন করা হয়েছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৭টি মামলা রয়েছে। এরমধ্যে জিয়া অরফানেজ এবং চ্যারিটেবল ট্রাস্ট মামলায় তার জামিন নেই। বাকী ৩৫টি মামলায় তিনি জামিনে রয়েছেন। দুই বছরের বেশি সময় ধরে কারাবন্দি খালেদা জিয়া। এরমধ্যে গত বছর এপ্রিল থেকে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury