1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০১:৫৯ অপরাহ্ন

বিশ্ব রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন চাচ্ছে : ত্রাণ প্রতিমন্ত্রী

  • প্রকাশ: মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮৫ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : চীনসহ বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন চাচ্ছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। গতকাল সোমবার দুপুরে আশুলিয়ার বাইশমাইল এলাকায় মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এসময় আরও বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৩তম অধিবেশনে পাঁচটি শর্ত দিয়ে দাবি তুলেছেন। এতে আন্তর্জাতিক সম্প্রদায় সমর্থন দিয়েছেন এবং ২০১৯ সালে জাতিসংঘে যে সম্মেলন হয়েছে সেখানে সাইড ইভেন্ডে প্রধানমন্ত্রী চীন এবং মায়ানমারের প্রেসিডেন্ট এর সাথে আলোচনা করেছেন। তারপর থেকেই একটা অগ্রগতি আছে এবং চীনের প্রেসিডেন্ট নির্দেশ দিয়েছেন বাংলাদেশ মায়ানমার চীন যৌথ উদ্যোগে ওয়ার্ককিং গ্রুপ করে প্রত্যাবাসনের জন্য কাজ করবে। তিনি আরও বলেন, নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের কবে নাগাদ স্থানান্তার করা হবে তা এখনো সিদ্ধান্ত হয়নি। মানব পাচার রোধে ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, রোহিঙ্গারা যেন ক্যাম্প ছেড়ে যেতে না পারে সেজন্য কাটাতারের ব্যবস্থা করা হয়েছে। এর আগে প্রতিমন্ত্রী মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজের মসজিদের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহসিন, পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরসহ আরো অনেকে।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury