South Africa's bowler Lungi Ngidi, left, celebrates after bowling Australia's batsman Alex Carey for 14 runs during the 2nd T20 cricket match between South Africa and Australia at St George's Park in Port Elizabeth, South Africa, Sunday, Feb. 23, 2020. (AP Photo/Themba Hadebe)

অধিনায়ক কুইন্টন ডি কক খেললেন ৭০ রানের চমৎকার এক ইনিংস। আর বল হাতে লুঙ্গি এনগিডি নিলেন ৩ উইকেট। দক্ষিণ আফ্রিকা সিরিজে আনলো সমতা। রোববার পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ১২ রানে হারায় প্রোটিয়ারা। প্রথম টি-টোয়েন্টিতে ৮৯ রানে অলআউট হয়ে লজ্জার হার দেখেছিল ডি ককের দল।

টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৫৮/৪ সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক ডি কক ওপেনিংয়ে নেমে ৭০ রানের ইনিংস খেলেন ৪৭ বলে। ৫ বাউন্ডারির সঙ্গে মারেন ৪ ছক্কা। আরেক ওপেনার রেজা হেনড্রিকসের ব্যাট থেকে আসে ১৪ রান।

সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসি করেন ১৫ রান। ২৬ বলে ৩৭ রান আসে চারে নামা রাশি ভ্যান ডার ডুসেনের ব্যাট থেকে। ডেভিড মিলার ১১ ও পিট ভ্যান বিলয়ন ৭ রানে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ২ উইকেট কেন রিচার্ডসনের। অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্সের শিকার একটি করে উইকেট।

১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ডেভিড ওয়ার্নারের ৫৬ বলে হার না মানা ৬৭ রানের ইনিংসেও ১৪৬/৬-এ থামে অস্ট্রেলিয়া। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করেন স্টিভ স্মিথ। তবে বল খেলেছেন ২৬টি। দক্ষিণ আফ্রিকার এনগিডি ৪১ রানে নেন ৩ উইকেট। কাগিসো রাবাদা ২৭ রানে ১টি, এনরিক নরতিয়ে ২৪ রানে ১টি ও ডোয়াইন প্রিটোরিয়াস ২৯ রানে নেন ১ উইকেট। চায়নাম্যান তাবরিজ শামসি কোনো উইকেট না পেলেও ৪ ওভারে খরচ করেন মাত্র ১৭ রান। 
ম্যাচসেরা হন ডি কক। বুধবার কেপটাউনে সিরিজ নির্ধারণী টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল।