1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০২:০৫ পূর্বাহ্ন

নতুন ৮ হাজার চিকিৎসক-নার্স নিয়োগ দেওয়া হবে : প্রধানমন্ত্রী

  • প্রকাশ: সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৪৪ বার দেখা হয়েছে

প্রাণঘাতী করোনা ভাইরাসের চিকিৎসায় ৮ হাজার চিকিৎসক ও নার্স নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবন থেকে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

ভিডিও কনফারেন্সে যুক্ত হওয়া জেলাগুলো হলো- বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, পাবনা, রাজশাহী এবং সিরাজগঞ্জ।

অনুষ্ঠানটি সঞ্চালনা ক‌রছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ‌্য স‌চিব ড. আহমদ কায়কাউস। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার অনুষ্ঠান‌টি সরাসরি সম্প্রচার করছে।

কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, আমরা স্বাস্থ্যসেবার দিকে বিশেষ করে দৃষ্টি দিচ্ছি। আমরা প্রত্যেক জেলায় ভালো হাসপাতাল ও আইসিইউয়ের ব্যবস্থা করব। এটা আমরা সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, করোনা ভাইরাসের চিকিৎসা করার জন্য বিশেষভাবে নতুন দুই হাজার ডাক্তার নিয়োগ দেব। যারা ইতোমধ্যে বিসিএস পরীক্ষা দিয়ে রয়ে গেছে তাদের আমরা নিচ্ছি। আর ছয় হাজার নার্সও আমরা নিয়োগ দেব। এটার প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়ে গেছে। আমি নিজে মিটিং করে সব ঠিকঠাক করে দিয়েছি।

শেখ হাসিনা বলেন, বিশেষ করে করোনা ভাইরাসের ওপর নতুন নিয়োগপ্রাপ্তদের ট্রেনিং দেওয়া হবে। বিদেশ থেকে লোক এনেও আমরা ট্রেনিং করাব। ট্রেনিং নিয়ে তারা করোনার চিকিৎসা দেবে সে ব্যবস্থা নিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, আর আইসিইউ পরিচালনার জন্য স্পেশাল ট্রেনিং দেয়া হবে। পর্যায়ক্রমে প্রতিটি জেলায় করে দেব, যাতে করে কোনো জায়গায় মানুষ চিকিৎসা পাচ্ছে না, এমনটি না হয়।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury