1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৫:১১ অপরাহ্ন

লকডাউনে ডাক্তার পেতে চালু হয়েছে ই-চেম্বর

  • প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৫৮ বার দেখা হয়েছে

বিশ্বব্যপী করোনা ভাইরাসের কঠিন সময়ে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে কেয়ারকরি নামক অনলাইন বিত্তিক প্লাট ফরম। তারা লকডাউনের জন্য যারা ডাক্তারের কাছে যেতে পারছেন না, তাদের জন্যে এমন একটা প্ল্যাটফরম তৈরি করেছে যেখানে একজন রোগী সরাসরি ডাক্তারের সাথে কথা বলে জানাতে পারেন তার স্বাস্থ্যগত সমস্যার কথা।

আর পুরো বিষয়টি হবে ভিডিওকনফারেন্সের মাধ্যম। যাতে ডাক্তারের সাথে ওয়ান টু ওয়ান কথা বলতে পারবেন। আপনার প্রাইভেসির স্বার্থে সেটি একেবারেই আলাদাভাবে করা হবে। এর নাম দেয়া হয়েছে ই-চেম্বার। ব্যক্তিক্রম এই উদ্যোগটি নিয়েছেন তিনজন উদ্যেক্তা, তারা হলেন ডা: আরিফুল ইসলাম, ফারহান নাবিব  চৌধুরী ও নেয়া মুল করিম।

উদ্যেক্তা ফারহান নাবিব বলেন, দেশের এই দুর্যোগ মুহূর্তে  মানুষের জন্য কিছু করার চিন্তা নিয়ে এ ধরনের সিদ্ধান্ত নেই। আমরা প্রথমত সোসাল মিডিয়া ফেইসবুক এর কেয়ারকরি নামে একটি পেইজ খুলি। সেখানে ডাক্তারের প্রোফাইল দেয়া থাকে যিনি প্রয়োজন মনে করেন তিনি ইনবস্কে যোগাযোহ করেন। আমরা জুম আ্যপস এর মাধ্যেমে ডাক্তার ও রোগীর যোযোগ করিয়ে দেই। পুরো সেবাটির বিনিময়ে আমরা কিছু গ্রহণ করছি না বলে জানান তিনি।

CareKori পেইজে গিয়ে দেখা যায়, সেখানে লেখা আছে কিছুক্ষণের মধ্যে ই-চেম্বারে শুরু হতে যাচ্ছে আমাদের পরবর্তী ওয়ান টু ওয়ান সেশান। এখনো যারা জয়েন করতে ইচ্ছুক, করতে পারেন।

সোমবার সন্ধ্যা ৭টা থেকে ৮টা পর্যন্ত ডা. আকলিমা জাকারিয়া জানান, এমবিবিএস, এমসিপিএস, এফসিপিএস, (গাইনি এবং প্রসূতি বিশেষজ্ঞ) অ্যাসিস্টেন্ট প্রোফেসর, শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল, থাকবেন আপনাকে পরামর্শদানের জন্যে। যারা সেবা গ্রহণ করতে ইচ্ছুক, আমাদের মেসেঞ্জারে নক করুন। আমরা আপনার সাথে যোগাযোগ করবো এবং নিয়মাবলি জানিয়ে দেব।

ই-চেম্বার সম্পকে জানতে ভিজিট করুন: https://www.facebook.com/carekori/

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury