1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:২৪ অপরাহ্ন

করোনায় জীবন দিলেন পুলিশের ৯ম সদস্য

  • প্রকাশ: সোমবার, ১৮ মে, ২০২০
  • ৩২ বার দেখা হয়েছে

করোনায় জীবন দিলেন পুলিশের ৯ম সদস্য। রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আইসিইউতে চিকিৎসারত অবস্থায় সোমবার সকাল ৮টা ৫০ মিনিটে তিনি মারা যান। তিনি স্পেশাল ব্রাঞ্চের (এসবি) উপ-পরিদর্শক (এসআই) মুজিবুর রহমান।

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক ডিআইজি হাসানুল হায়দার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সকাল ৮ টা ৫০ মিনিটে আইসিইউতে চিকিৎসারত অবস্থায় তিনি মারা যান।
এ নিয়ে ৯ পুলিশ সদস্য করোনা যুদ্ধে আত্মোৎসর্গ করলেন।

মো. মজিবুর রহমান তালুকদার স্পেশাল ব্রাঞ্চের সিটি এসবি পল্টন জোন-১ এ কর্মরত ছিলেন।

করোনাভাইরাস পজেটিভ হওয়ায় গত ১১ মে তাকে রাজধানীর ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। পরে অবস্থার আরও অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি আজ ইন্তেকাল করেন।

তার স্থায়ী ঠিকানা সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানার তারাকান্দি গ্রামে। তবে তিনি বগুড়া জেলার শাজাহানপুর থানার সাখ পাড়া গ্রামে বসবাস করতেন। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পুলিশের ব্যবস্থাপনায় তার মরদেহ বগুড়ায় পাঠানো হয়েছে। সেখানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী মরদেহ দাফন করা হবে।

দেশে সবশেষ ২৪ ঘণ্টায় (১৭ মে) পুলিশের আরও ১৭৫ সদস্য  করোনাভাইরাসে আক্রান্ত হন। সব মিলিয়ে ১৭ মে সকাল পর্যন্ত পুলিশে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় দুই হাজার ৫৫৭-এ।

রোববার পুলিশের করোনাভাইরাস কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, আক্রান্তদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক হাজার ৯৫ জন সদস্য আছেন। আর আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের সদস্যই বেশি।

ডিএমপি জানায়, করোনায় মাঠপর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

সারাদেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য-উপাত্ত থেকে জানা গেছে, করোনাভাইরাসমুক্ত হয়ে ৩৮১ পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে রোববারই  বিজয়ীর বেশে ঘরে ফিরেছেন ৪৬ পুলিশ সদস্য। তারা সুস্থ হয়ে বিকেলে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন। আজ (১৮ মে)) পর্যন্ত মারা গেছেন ৯ জন।

পুলিশ সদরদফতর জানিয়েছে, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম করোনাভাইরাসে আক্রান্ত বাহিনীর সদস্যদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন এবং তাদের সুচিকিৎসা ও পুনর্বাসন প্রক্রিয়া নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সার্বিক কল্যাণ নিশ্চিত করতে ইতোমধ্যেই বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে কয়েকটি টিম গঠন করা হয়েছে। এসব টিমের কর্মকর্তারা সার্বক্ষণিক করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে যাচ্ছেন, তাদের সাথে কথা বলছেন, তাদের স্বাস্থ্যের খোঁজ নিচ্ছেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সদা তৎপর থাকছেন।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury