1. aponi955@gmail.com : Apon Islam : Apon Islam
  2. mdarifpress@gmail.com : Nure Alam Siddky Arif : Nure Alam Siddky Arif
  3. hasanchy52@gmail.com : hasanchy :
  4. sandhanitv@gmail.com : Kamrul Hasan : Kamrul Hasan
  5. glorius01716@gmail.com : Md Mizanur Rahman : Md Mizanur Rahman
  6. mrshasanchy@gmail.com : Riha Chy : Riha Chy
শুক্রবার, ১০ জুলাই ২০২০, ১০:৫৮ অপরাহ্ন

নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিত

  • প্রকাশ: বুধবার, ২৪ জুন, ২০২০
  • ১৯ বার দেখা হয়েছে

আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশের মাটিতে টেস্ট সিরিজ খেলতে আসার কথা ছিল নিউজিল্যান্ড দলের। করোনা ভাইরাস মহামারি পরিস্থিতির উন্নতি না ঘটায় এ সিরিজ স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুই দেশের ক্রিকেট বোর্ড মিলেই সিদ্ধান্তটা নিয়েছে। গতকাল এক বিজ্ঞপ্তির মাধ্যমে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সূচির অংশ হিসেবে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল কেন উইলিয়ামসনদের। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিসিবি ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) এ সিরিজ স্থগিত করতে সম্মত হয়েছে। সিরিজের নতুন সূচি তৈরি করতে এখন কাজ করবে দুই দেশের বোর্ড।
বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানিয়েছেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে সিরিজ স্থগিত করা ছাড়া উপায় ছিল না। তিনি বলেন, ‘কোভিড-১৯ মহামারির এখনকার পরিস্থিতিতে আগস্টে একটি পূর্ণাঙ্গ সিরিজ আয়োজনটা প্রস্তুতির দিক থেকে হবে চ্যালেঞ্জিং।

বাংলাদেশে এ পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা প্রায় ১ লাখ ২০ হাজার। মৃত ১৫০২। করোনার থাবায় এর আগে গত এপ্রিলে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর স্থগিত হয়। জুনে দুই টেস্ট খেলতে বাংলাদেশে আসার কথা ছিল স্টিভেন স্মিথদের। স্থগিত হয় গত মে মাসের আয়ারল্যান্ড সফরও। এসব দিক বিবেচনা করে সুজন জানান,  এই পরিস্থিতিতে, বিসিবি ও এনজেডসি মনে করেছে, সিরিজ পিছিয়ে দেয়াই হবে উপযুক্ত। আমরা বুঝতে পারছি, দুই দলের ক্রিকেটার, কর্মকর্তা ও সমর্থকদের জন্য এটি হবে ভীষণ হতাশার, তবে সিদ্ধান্তের পেছনের কারণ অনুধাবন ও সমর্থন করার জন্য এনজেডসিকে ধন্যবাদ জানাতেই হবে। আগামী মাসে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের কথা থাকলেও সেটি পিছিয়ে যাওয়া একরকম নিশ্চিত।

শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
© All rights reserved © Sandhani TV
Theme Design by Hasan Chowdhury