মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
সাভার সদর ইউনিয়নে ১০ নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন লক্ষীপুর জেলা প্রশাসনে নতুন এডিসির যোগদান সাভারে নভেল করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত ফুল চাষিদের মাঝে কৃষি উপকরণ বিতরণ ইউপি নির্বাচনে জনপ্রিয়তায় এগিয়ে তরুণ যুবলীগ নেতা মোঃ তৌহিদুর রহমান তুহিন (দুখু) সাভারে ই-উদ্যোগ লিঃ এর যাত্রা শুরু ফ্রিল্যান্সিং এবং হস্তশিল্প প্রশিক্ষণের মাধ্যমে সাভারের আশুলিয়ায় গৃহকর্মীকে মারধর এবং স্পর্শকাতর স্থানে আয়রনের ছ্যাঁকা দেওয়ার ঘটনায় একজন আটক গাইবান্ধায় গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল বিতরণ গাইবান্ধায় কোটি টাকা দামের ৬টি তক্ষক উদ্ধার রংপুরের গঙ্গাচড়ায় আ’লীগের মনোনয়ন প্রত্যাশী আক্তারুজ্জামান সুরুজের গণসংযোগ সাভারের বনগাঁও ইউনিয়নকে আধুনিকতার ছোঁয়ায় গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন চেয়ারম্যান সাইফুল ইসলাম
ব্রেকিং নিউজ :
সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের ঘটনায় তিন ধরনের প্রতিবেদনে গরমিল পাওয়ায় অসন্তোষ জানিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন, সংশ্লিষ্ট চিকিৎসক ও পুলিশ সুপারসহ (এসপি) সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। আসামির জামিনের শুনানি নিয়ে রোববার (১৭ জানুয়ারি) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. শাহপরান চৌধুরী। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম। সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

কুষ্টিয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯১ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

সুমাইয়া আক্তার শিখা

রবিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা এর ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, সেলাই মেশিন বিতরণ, আর্থিক সহায়তা প্রদান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। গোপালগঞ্জ জেলা সরাসরি ভার্চুয়াল মিটিংয়ে এবং বাকি ৬৩ জেলার অতিথিগন জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত হয়ে এ প্রোগ্রাম প্রত্যক্ষ করেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমপি, প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়াল মিটিংয়ে সংযুক্ত হয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জীবন ও আদর্শের উপর বাঙ্গালী জাতির শিক্ষনীয় বিষয়ে আবেগঘন বক্তব্য রাখেন। মাননীয় প্রধানমন্ত্রী বলেন বঙ্গবন্ধু অসংখ্য বার কারাবরণ করেন এবং তার অবর্তমানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা পরিবার দেখাশোনা করা, সন্তান লালন পালন করা, তাদের সুশিক্ষায় শিক্ষিত করাসহ বাংলাদেশের প্রতিটি আন্দোলন সংগ্রাম, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গমাতার অবদান অপরিসীম। এ সময় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উপলক্ষে ৫ জন নারীকে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য “বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ” পদক ও “ই-পোস্টার” প্রকাশ করা হয়। এ ছাড়াও বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে সারা দেশে ২ হাজার দুস্থ ও অসহায় নারীকে নগদ ২ হাজার টাকা করে মোট ৪০ লাখ টাকা এবং ৪ হাজার সেলাই মেশিন বিতরণ করা হয়।

পরবর্তীতে জেলা প্রশাসক কুষ্টিয়া মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতত্বে দুপুর সাড়ে ১২টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা এর জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক কুষ্টিয়া এ সময় বলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা বঙ্গবন্ধুকে প্রতিটি আন্দোলন সংগ্রামে খুব কাছ থেকে সাহস ও অনুপ্রেরণা যুগিয়েছিলেন বিধায় আজ আমারা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম বলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জে জন্ম গ্রহণ করেন। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মিশনারী স্কুল থেকে শুধুমাত্র প্রাথমিক শিক্ষা গ্রহন করলেও তিনি অত্যন্ত জ্ঞানী, বুদ্ধিদীপ্ত, বিচক্ষণ, দায়িত্ববান ও ধৈর্যশীল নারী ছিলেন তাই তিনি বঙ্গবন্ধুর মত নেতাকে সব সময় সাহস,অনুপ্রেরণা ও সঠিক পরামর্শ প্রদান করতে পারতেন। পুলিশ সুপার আরো বলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা ৬ দফা আন্দোলন, ১১ দফা আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলা, ১৯৭০ সালের পাকিস্তানের সাধারণ নির্বাচন, ১৯৭১ সালের অসহযোগ আন্দোলন ৭ই মার্চের ভাষণ ও সর্বোপরি বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের অভ্যুদয়ের পিছনে বঙ্গবন্ধুকে সাহস ও অনুপ্রেরণা যুগিয়েছিলেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে খোকসা উপজেলায় ৫টি, কুমারখালী ৭টি, ভেড়ামারায় ৫টি, দৌলতপুর ৬টি, মিরপুর ৭টি এবং সদর উপজেলায় ১২টি সহ সর্বমোট ৪২টি সেলাই মেশিন দুস্থ ও অসহায় নারীদের মাঝে বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page

প্রযুক্তি সহায়তায় Freelancer Zone