রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আসন্ন ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মো,শফি উদ্দিন মেম্বার আসন্ন ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মেম্বার এসোসিয়েশনের সভাপতি মো, হোসেন আলী মাস্টার আসন্ন ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মেম্বার কল্যাণ এসোসিয়েশন যুগ্ন সাধারণ সম্পাদক রুহুল আমিন মন্ডল কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে আপনাদের সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশী মোফাজ্জল সরকার( সবুজ) রাজাপুর উপজেলা মেম্বার কল্যাণ এসোসিয়েশন সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জ বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন,মেম্বার কল্যাণ এসোসিয়েশন সিলেট বন্যা ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ইউপি মেম্বার কল্যাণ এসোসিয়েশন আশুলিয়ায় বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন বাংলা টিভি ৬ ষ্ঠ বর্ষে পদার্পণে কেক কাটা,ও আলোচনা সভা আশুলিয়ার তাজপুর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেন সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ
ব্রেকিং নিউজ :
সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের ঘটনায় তিন ধরনের প্রতিবেদনে গরমিল পাওয়ায় অসন্তোষ জানিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন, সংশ্লিষ্ট চিকিৎসক ও পুলিশ সুপারসহ (এসপি) সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। আসামির জামিনের শুনানি নিয়ে রোববার (১৭ জানুয়ারি) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. শাহপরান চৌধুরী। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম। সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

গাইবান্ধায় পৌর মেয়রের প্রতিহিংসার শিকার তালিকাভুক্ত ঠিকাদার সংবাদ সম্মেলেন বল্লেন বক্তারা

শাকির হায়দার..

গাইবান্ধা পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর নৌকা মার্কার পক্ষে কাজ করায় নির্বাচিত পৌর মেয়র প্রতিহিংসার জেরে তালিকাভুক্ত ঠিকাদারদের সাথে পক্ষপাতমূলক আচরণ করছেন বলে ঠিকাদাররা অভিযোগ করেছেন। তাদের ঠিকাদারি লাইসেন্স নবায়ন ও বিভিন্ন কাজের বিল প্রদান করা হচ্ছে না বলে জানান।
১৬ই আগষ্ট সোমবার গাইবান্ধা পাবলিক লাইব্রেরি হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তালিকাভুক্ত ঠিকাদাররা এ অভিযোগ করেন। তারা এব্যাপারে স্থানীয় সরকার মন্ত্রণালয়, সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষসহ জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।

গাইবান্ধা পৌরসভার ঠিকাদারদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মেসার্স জোহা অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী সরদার মো. শাহীদ হাসান লোটন। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয় পৌরসভার তালিকাভুক্ত ঠিকাদাররা দীর্ঘদিন ধরে ভ্যাট, ট্যাক্স ও পৌরসভায় সরকারি কোষাগারে টাকা জমা দিয়ে সুনামের সাথে ঠিকাদারি করে আসছেন। প্রতি অর্থবছরে তাদের লাইসেন্স নবায়ন করতে হয়। কিন্তু পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. মতলুবর রহমান নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহণের পর থেকেই তাঁর প্রতিদ্বন্দী প্রার্থীর নৌকা মার্কার পক্ষে কাজ করায় ঠিকাদারদের সাথে পক্ষপাতমূলক স্বেচ্ছাচারী আচরণ শুরু করেন। তিনি প্রতিহিংসাবশত তাদের লাইসেন্স নবায়ন করা হচ্ছে না। এমনকি তাদের বিভিন্ন কাজের বিল প্রদানও করা হচ্ছে না।

সংবাদ সম্মেলনে আরও উল্লেখ করা হয়, তালিকাভুক্ত কোন ঠিকাদারের বিরুদ্ধে যদি অপকর্ম, দুর্নীতির অভিযোগ থাকে তা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা। বিধিমালা অনুযায়ী কোন ঠিকাদারের অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত তার ঠিকাদারি লাইসেন্স নবায়ন না করার কোন নিয়ম নেই। কিন্তু তাদের কোন ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ না থাকলেও পৌর মেয়র বিভিন্ন তালবাহানা করে লাইসেন্স নবায়নের ক্ষেত্রে সময়ক্ষেপন করছেন। পৌর মেয়র কোন বিশেষ মহলকে খুশি করতে তাঁর নির্বাচনী প্রতিদ্বন্দী নৌকা মার্কার প্রার্থীর সমর্থক ঠিকাদারদের সাথে এমন বৈষম্য ও পক্ষপাতমূলক আচরণ করছেন। লাইসেন্স নবায়ন করা হলে পৌর রাজস্বসহ সরকারের কোষাগারে অনেক অর্থ জমা হবে। এতে পৌরসভা তথা দেশের সার্বিক উন্নয়ন হওয়ার কথা। গাইবান্ধা পৌরসভায় আগামী ২৫ আগস্ট এলজিএসপির দরপত্র রয়েছে। ওই দরপত্রসহ বিভিন্ন দরপত্রে অংশগ্রহণ থেকে দূরে রাখতেই পৌর কর্তৃপক্ষের এটা দূরভিসন্ধি। এছাড়াও পৌরসভার অনেক কাজ দরপত্র ছাড়াই বাস্তবায়ন করা হচ্ছে। এমনকি মেয়রের অফিস রুম ইন্টেরিয়র ডেকেরেশনের কাজ চলছে। অথচ পৌর তহবিলে অর্থ নেই মর্মে কবরস্থানের খাদেমসহ পৌরসভার অনেক কর্মচারীর বেতন কমিয়ে দেয়া হয়েছে।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয় অবিলম্বে লাইসেন্স নবায়নসহ উত্থাপিত সমস্যাসমূহ সমাধান না হলে পৌর মেয়রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্য ঠিকাদারের মধ্যে বক্তব্য রাখেন খান মো. সাঈদ হোসেন জসিম, মো. ঈশা মিয়া, প্রদীপ কুমার সরকার, হাসান মাহমুদ রাসেল, ওয়াহিদ মুরাদ লিমন, রাসেল আকন্দ, এরশাদ মল্লিক অনু প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


Our Like Page

প্রযুক্তি সহায়তায় Freelancer Zone