বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সাভার সদর ইউনিয়নে ১০ নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন লক্ষীপুর জেলা প্রশাসনে নতুন এডিসির যোগদান সাভারে নভেল করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত ফুল চাষিদের মাঝে কৃষি উপকরণ বিতরণ ইউপি নির্বাচনে জনপ্রিয়তায় এগিয়ে তরুণ যুবলীগ নেতা মোঃ তৌহিদুর রহমান তুহিন (দুখু) সাভারে ই-উদ্যোগ লিঃ এর যাত্রা শুরু ফ্রিল্যান্সিং এবং হস্তশিল্প প্রশিক্ষণের মাধ্যমে সাভারের আশুলিয়ায় গৃহকর্মীকে মারধর এবং স্পর্শকাতর স্থানে আয়রনের ছ্যাঁকা দেওয়ার ঘটনায় একজন আটক গাইবান্ধায় গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল বিতরণ গাইবান্ধায় কোটি টাকা দামের ৬টি তক্ষক উদ্ধার রংপুরের গঙ্গাচড়ায় আ’লীগের মনোনয়ন প্রত্যাশী আক্তারুজ্জামান সুরুজের গণসংযোগ সাভারের বনগাঁও ইউনিয়নকে আধুনিকতার ছোঁয়ায় গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন চেয়ারম্যান সাইফুল ইসলাম
ব্রেকিং নিউজ :
সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের ঘটনায় তিন ধরনের প্রতিবেদনে গরমিল পাওয়ায় অসন্তোষ জানিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন, সংশ্লিষ্ট চিকিৎসক ও পুলিশ সুপারসহ (এসপি) সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। আসামির জামিনের শুনানি নিয়ে রোববার (১৭ জানুয়ারি) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. শাহপরান চৌধুরী। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম। সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট একই সুতায় গাঁথা……. ত্রান প্রতিমন্ত্রী

গোলাম সারওয়ার সজলঃ

স্বাধীনতার পরাজিত শক্তি ও মুক্তিযুদ্ধের বিরোধীরা ১৯৭৫ সালে যেভাবে আওয়ামী লীগকে নেতৃত্বশুণ্য ও নিশ্চিহ্ন করতে চেয়েছিল সেভাবেই তাদের উত্তরসূরীরা ২০০৪ সালের ২১ আগষ্ট বঙ্গবন্ধু এভিনিউতে ভয়াবহ গ্রেনেড হামলা করে, এই ভয়াবহ ঘটনাগুলো একই সুতায় গাঁথা বলে মন্তব্য করেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এমপি। এসময় তিনি বলেন, ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আল্লাহ্র আশেষ রহমতে তখন প্রাণে বেঁচে যান তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক হাজারের আধিক নেতাকর্মী এই হামলায় আহত হন।

শনিবার বিকেলে আশুলিয়ার জামগড়া এলাকায় আশুলিয়া থানা আওয়ামী লীগ আয়োজিত ২১ আগষ্ট ভয়াবহ গ্রেনেড হামলার ১৭তম শোক বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে যোগ দিয়ে এমন মন্তব্য করেন তিনি।

ডা. এনামুর রহমান বলেছেন, কোন অবস্থায় যেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা দলের মধ্যে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য সজাগ থাকতে হবে। স্বাধীনতার পর মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা জাসদ, কমিউনিষ্ট পার্টি, মাওলানা ভাসানী ও সিরাজ শিকদারের ন্যাপে যোগ দিয়ে দেশে অনাচার ও নৈরাজ্য সৃষ্টি করেছিল। একইভাবে এখনও তারা দলের মধ্যে অনুপ্রবেশ করে আওয়ামী লীগকে ধংস করে দেশে অস্থিরতা তৈরির চেষ্টা করছে।

তিনি আরও বলেন, পরিবারিকভাবে আওয়ামী লীগ পরিবারের সদস্য, মুক্তিযোদ্ধাদের সন্তান, যারা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সঙ্গে রাজনীতি করেছেন তাদের পরিবারের সদস্যদের নিয়ে দলকে সংগঠিত করতে হবে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার দর্শন শিখিয়ে দলে ভেড়াতে হবে। অপশক্তির ষড়যন্ত্র মেকাবেলার জন্য দলের সদস্য সংখ্যা বাড়াতে হবে, নেতাকর্মীদের সংগঠিত করে দলের শক্তি বাড়াতে হবে। তবেই বাংলাদেশ এগিয়ে যাবে ও সার্থক রাষ্ট্র হবে।

এ সময় ভয়াবহ ২১ আগষ্ট হামলার বিচারের রায়ের উল্লেখযোগ্য অংশ নেতাকর্মীদের উদ্দেশ্যে পাঠ করে শোনান ত্রাণ প্রতিমন্ত্রী। পরে ভয়বহ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও মেনাজাত করা হয়।

আশুলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিনের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক ও স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূইয়া (মাষ্টার), শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম সুরুজ , আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর, পাথালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পারভেজ দেওয়ান, ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কাদির দেওয়ান, সাধারণ সম্পাদক মজিবুর রহমান শাহেদ, আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন সরকার, আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শহিদুল্লাহ মুন্সি, ঢাকা জেলা উত্তর তাতীলীগের সভাপতি হাজী মোবারক হোসেন খোকন, শ্রমিকলীগের আশুলিয়া আঞ্চলিক কমিটির যুগ্ম-আহ্বায়ক সানাউল্লাহ সানি।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে এসময় আশুলিয়া থানা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মঈনুল ইসলাম, আশুলিয়া থানা আওয়ামী লীগের সদস্য সুমন আহমেদ ভূইয়া প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনা ও দেয়া শেষে উপস্থিত নেতাকর্মীদের মাঝে সন্ধ্যায় খাবার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page

প্রযুক্তি সহায়তায় Freelancer Zone