মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৫২ অপরাহ্ন
শিরোনাম :
সাভার সদর ইউনিয়নে ১০ নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন লক্ষীপুর জেলা প্রশাসনে নতুন এডিসির যোগদান সাভারে নভেল করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত ফুল চাষিদের মাঝে কৃষি উপকরণ বিতরণ ইউপি নির্বাচনে জনপ্রিয়তায় এগিয়ে তরুণ যুবলীগ নেতা মোঃ তৌহিদুর রহমান তুহিন (দুখু) সাভারে ই-উদ্যোগ লিঃ এর যাত্রা শুরু ফ্রিল্যান্সিং এবং হস্তশিল্প প্রশিক্ষণের মাধ্যমে সাভারের আশুলিয়ায় গৃহকর্মীকে মারধর এবং স্পর্শকাতর স্থানে আয়রনের ছ্যাঁকা দেওয়ার ঘটনায় একজন আটক গাইবান্ধায় গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল বিতরণ গাইবান্ধায় কোটি টাকা দামের ৬টি তক্ষক উদ্ধার রংপুরের গঙ্গাচড়ায় আ’লীগের মনোনয়ন প্রত্যাশী আক্তারুজ্জামান সুরুজের গণসংযোগ সাভারের বনগাঁও ইউনিয়নকে আধুনিকতার ছোঁয়ায় গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন চেয়ারম্যান সাইফুল ইসলাম
ব্রেকিং নিউজ :
সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের ঘটনায় তিন ধরনের প্রতিবেদনে গরমিল পাওয়ায় অসন্তোষ জানিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন, সংশ্লিষ্ট চিকিৎসক ও পুলিশ সুপারসহ (এসপি) সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। আসামির জামিনের শুনানি নিয়ে রোববার (১৭ জানুয়ারি) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. শাহপরান চৌধুরী। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম। সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

লক্ষীপুর জেলার নতুন অতিরিক্ত জেলা প্রশাসক মেহের নিগার


নিজস্ব সংবাদদাতা ,
মানিকগঞ্জ জেলার কৃতিসন্তান, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বর্তমান ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মেহের নিগার। তার নতুন কর্মস্থল লক্ষীপুর জেলা। তিনি নিজের দক্ষতা ও দূরদর্শিতা দিয়ে একের পর এক ভালো কাজের স্বীকৃতি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে পদোন্নতি পেয়েছেন।
রোববার (৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কে এম আল আমিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে।

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার কৃতি সন্তান মেহের নিগার । তিনি ঢাকার সাভারে বসবাসরত অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ খানের কন্যা।পারিবারিক জীবনে তার স্বামী একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকে উর্ধ্বতন কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সিনিয়র অফিসার পদে যোগদান করেন মেহের নিগার।পরবর্তীতে ৩০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে যোগ দেন। ২০১৮ সালের ২১ অক্টোবর বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) হিসেবে যোগদান করেন। বিজয়নগরে দায়িত্ব নেওয়ার আগে মেহের নিগার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি পাবনা জেলার সুজানগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবেও দায়িত্ব পালন করেন।

ইউএনও হিসেবে যোগদানের পর সর্বদাই তিনি নিজের সেরাটা দিয়ে প্রশাসনের সব কাজের পাশাপাশি মানুষের জন্য কাজ করেছেন বিরামহীনভাবে। এছাড়া বিভিন্ন বাঁধা উপেক্ষা করে তিনি সাহসিকতার মধ্য দিয়ে সৃষ্টিশীল ও ব্যতিক্রমী কর্মযজ্ঞ করে উপজেলার সর্বস্তরের মানুষের হৃদয়ে স্থান করে নেন। এ কারণে অল্প সময়ে সর্বমহলে প্রশংসিত হন মেহের নিগার।

করোনাকালীন সময়ে সাহসী পদক্ষেপের কারণে প্রশংসিত হয়েছেন তিনি। নিজে গর্ভাবস্থায় থেকেও তিনি দিন রাত করোনা যুদ্ধে নিজেকে নিয়োজিত করেছিলেন। নিজের ও অনাগত সন্তানের কথা চিন্তা না করে দেশ মাতৃকার তরে জনগনের বিপদের দিনে নিজেকে এবং তার অনাগত সন্তানকে উৎসর্গ করে ঝাঁপিয়ে পরেছিলেন। এর ফলে তিনি সাধারণ জনগনের কাছে তার কাজের জন্য ব্যাপক প্রশংসিত হয়েছিলেন। তিনি সর্বদায় পেশাগত দায়িত্বের পাশাপাশি মানবিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। তিনি সর্বোচ্চ চেষ্টা করেছেন উপজেলার মানুষের কল্যাণসহ নাগরিক সেবা শত ভাগ দেয়ার জন্য।

মেহের নিগার বলেন, পদোন্নতি কাজ করার বড় সুযোগ। তবে ব্রাহ্মণবাড়িয়া দায়িত্বকালীন সময়ে সব শ্রেণিপেশার মানুষের আন্তরিক সহযোগিতা পেয়েছি। নিজের দায়িত্ব ও কর্তব্যবোধ থেকে ব্রাহ্মণবাড়িয়াবাসীর জন্য সর্বোচ্চ ভূমিকা রাখার চেষ্টা করেছি। যেখানেই দায়িত্ব পালন করি না কেন ব্রাহ্মণবাড়িয়াবাসীর কথা মনে থাকবে আমার আজীবন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page

প্রযুক্তি সহায়তায় Freelancer Zone